রানীশংকৈলে বাউবির পরীক্ষা

পরীক্ষাকেন্দ্রের সেই কর্মকর্তাকে অব্যাহতি

প্রকাশ : ১৪ মে ২০১৯, ০০:০০

রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে বাউবির পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান আলী নবাবকে অব্যাহতি দিয়েছেন পরীক্ষাকেন্দ্রের সভাপতি ও ইউএনও মৌসুমী আফরিদা। সেই সঙ্গে বিএম কলেজের পরীক্ষা কেন্দ্রের ৫ সদস্যবিশিষ্ট কমিটি পরিবর্তন করা হয়। এর আগে ‘শিক্ষকদের ঘুষ দিয়ে নকলের মচ্ছব’ শিরোনামে গত ১২ মে রোববার প্রতিদিনের সংবাদে খবর প্রকাশ হওয়ার পর কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেন।

গতকাল সোমবার ইউএনও মৌসুমী আফরিদা স্বাক্ষরিত ৫১৯ নং স্মারকে পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ওই কলেজের সহকারী অধ্যাপক আবদুল কাদিরকে নিয়োগ দেওয়া হয়। এছাড়া কলেজটির ইংরেজি বিভাগের শিক্ষক সেলিম রেজা ও মুনসেদ আলীকে সদস্য করে ৫ সদস্যবিশিষ্ট সংশোধিত কেন্দ্র কমিটি গঠন করা হয়েছে।

বাউবির শিক্ষা বোর্ড থেকে একটি তদন্ত কমিটি আগামীকাল আসছে বলে একটি সূত্রে নিশ্চিত হওয়া যায়। উল্লেখ্য, এই পরীক্ষা কেন্দ্রে বাউবির ১ম ও ২য় বর্ষের শিক্ষার্থীদের বোর্ড ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। তবে স্থানীয় গণমাধ্যমকর্মীদের অভিযোগ, বিষয়টি নিয়ে নানাভাবে কালক্ষেপণ করছেন ইউএনও মৌসুমী আফরিদা। তিনি গণমাধ্যমকর্মীদের এ বিষয়ে কোন বক্তব্য না দিয়ে উল্টো এড়িয়ে যান। উন্মুক্ত নকলের বিষয়টি নিয়ে বারবার তার দৃষ্টিগোচর করা হলেও তিনি বিষয়টি গুরত্ব দেননি।

 

"