সিলেটে চিকিৎসকে ‘হুমকি’

প্রতিবাদে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

প্রকাশ : ১২ মে ২০১৯, ০০:০০

মহানগর (সিলেট) প্রতিনিধি

সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসককে হয়রানির ঘটনায় জেলার সকল মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তাররা কর্মবিরতি পালন করছেন। গতকাল শনিবার সকাল থেকে দুপুর দুইটা পর্যন্ত এ কর্মবিরতি পালন করে তারা। কর্মবিরতি চললেও হাসপাতালের জরুরী বিভাগের সেবা চালু রয়েছে।

কর্মবিরতি পালন করেছেন নর্থইষ্ট মেডিকেল কলেজ, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ, পার্ক ভিউ মেডিকেল কলেজ, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও উইমেন্স মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকরা।

কর্মবিরতি চলাকালে উইমেন্স মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তার কলেজের প্রধান ফটকের সামনে বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন নিয়ে অবস্থান নেন। এসময় তারা ডাক্তারদের জন্য নিরাপদ কর্মস্থল, ছাত্রলীগ নেতা সারোয়ার হোসেন চৌধুরীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। উইমেন্স ও রাগীব রাবেয়া মেডিকেল কলেজের কয়েকজন ইন্টার্ন ডাক্তারের সাথে কথা বলে জানা যায়, ছাত্রলীগ নেতা কর্তৃক সিলেট ওইমেন্স মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তারকে ধর্ষণ করার হুমকি দেয়। এর প্রতিবাদে সকাল থেকে নিজ নিজ কর্মক্ষেত্রে কর্মবিরতি পালন করেছেন জেলার সকল মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তাররা। প্রতিটি কলেজের কিছু ইন্টার্ন ডাক্তার উইমেন্স মেডিকেল কলেজে এসে তাদের এই প্রতিবাদে সংহতি প্রকাশ করেন।

"