তাড়াশ (সিরাজগঞ্জ)

  ০৪ মে, ২০১৯

তাড়াশে সাংবাদিককে হুমকির ঘটনায় মামলা

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের বিরইল গ্রামের শামিম হোসেন ও আব্দুস সামাদ নামে দুই প্রভাশালীর বিরুদ্ধে থানায় মামলা করেছেন সাংবাদিক নূরুল ইসলাম। তিনি ডেইলি বাংলাদেশ অনলাইন এবং প্রতিদিনের সংবাদ পত্রিকার তাড়াশ প্রতিনিধি।

লিখিত অভিযোগ সূত্রে ও স্থানীয়রা জানান, অভিযুক্ত দুই প্রভাবশালী দীর্ঘদিন ধরে প্রতিবেশীদের বসতবাড়ির সীমানা পুকুরের পাড় হিসেবে ব্যবহার করে মাছচাষ করে আসছে। এতে করে ওই পুকুরের পশ্চিমে বসবাসরত ১৫টি পরিবারের বসতবাড়ির কিছু অংশ পুুকুরে বিলীন হয়ে গেছে। ঘটনার দিন গত বুধবার দুপুরে পুকুরটি ভেকু দিয়ে সংস্কার কাজ শুরু করে শামিম হোসেন ও আব্দুস সামাদ। এ সময় সাংবাদিক নূরুল ইসলাম ও তার ভাই নজরুল ইসলাম পুকুরের তিন পাড় না বেঁধে চার পাড় মাটি দিয়ে বেঁধে মাছচাষ করার পরামর্শ দেন। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তাদের বসতবাড়ির সীমানা পুকুরের পাড় হিসেবে ব্যবহার করতে বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে তারা ওই সাংবাদিকের ভাই নজরুল ইসলামকে বেধড়ক মারধর করেন।

এদিকে মারধরের ঘটনার পর সংশ্লিষ্ট সাবেক ইউপি সদস্য জামাল উদ্দিন সন্ধ্যায় এক সালিস বৈঠকের মাধ্যমে সমাধানের উদ্যোগ নেন। তারা সালিসে উপস্থিত না হয়ে রাত ১১ টার দিকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সাংবাদিক নূরুল ইসলাম ও তার ভাই নজরুল ইসলামের বাড়ির সামনে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে। গৃহবন্দি অবস্থায় নিরূপায় হয়ে সাংবাদিক নূরুল ইসলাম পুলিশে খবর দেয়। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। এ ব্যাপারে সাংবাদিক নূরুল ইসলাম জানান, মামলা তুলে নিতে বিবাদী পক্ষের লোকজন বিভিন্নভাবে আমাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ইউপি সদস্য আফজাল হোসেন। তবে মামলার ভয়ে পালিয়ে থাকায় প্রভাবশালী শামিম হোসেন ও আব্দুস সামাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close