কুড়িগ্রাম প্রতিনিধি

  ২৯ এপ্রিল, ২০১৯

প্রধান শিক্ষকের রুমে তালা!

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার চাঁন্দামারী উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয় এলাকাবাসী। শিক্ষক-কর্মচারীদের খেয়াল খুশি মতো বিদ্যালয়ে আসা যাওয়ার ঘটনায় বিক্ষুদ্ধ অভিভাবক ও এলাকাবাসী তালা ঝুলিয়ে দেয়। পরে তালাবদ্ধ থাকার তিন ঘন্টা পর ইউএনও’র উপস্থিতিতে তালা খুলে দেন এলাকাবাসী।

সরেজমিনে প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকাল সাড়ে ১০টা পেরিয়ে যাওয়ার পরও কোন শিক্ষক-কর্মচারী বিদ্যালয়টিতে উপস্থিত হয়নি। বিষয়টি স্থানিয় অভিভাবক ও এলাকাবাসী নজরে পড়লে তারা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

চাঁন্দামারী গ্রামের বাসিন্দা আঙ্গুর, আদম আলী, আপেল জানান, দীর্ঘদিন ধরে শিক্ষকরা নিজেদের খেয়াল খুশি মতো বিদ্যালয়ে যাওয়া আসার কারনে। সেই সঙ্গে তাদরে বিরুদ্ধে সঠিকভাবে পাঠদান না করারও অভিযোগ পাওয়া যায়। এতে করে বিদ্যালয়টি শিক্ষার পরিবেশ দিন দিন নষ্টের দিকে যাচ্ছিল। এমন পরিস্থিতিতে অভিভাবক ও এলাকাবাসী এ থেকে পরিত্রানের আশায় একত্রিত হয়ে অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয়। খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান সরকার ও রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন। পরে ইউএনও মুহ. রাশেদুল হক প্রধান ঘটনাস্থলে পৌঁছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল ইসলামকে অনুপস্থিত ও সহকারী শিক্ষকদের উপস্থিতি সময় উল্লেখ করে হাজিরা খাতায় স্বাক্ষর গ্রহণের পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। ইউএনও জানান, অনিয়মের সাথে জড়িতদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close