গাজীপুর প্রতিনিধি

  ২৭ এপ্রিল, ২০১৯

ডুয়েট সিএসই ফেস্ট-২০১৯

অর্ধশত বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি উৎসব

জাতীয় পর্যায়ে প্রকৌশল-প্রযুক্তি ও উদ্ভাবনে শিক্ষার্থীদের উৎসাহিত করতে গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ে (ডুয়েট) শুরু হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা ‘ডুয়েট সিএসই ফেস্ট-২০১৯’। দুই দিনব্যাপী এই প্রযুক্তি উৎসবে মোট তিনটি ইভেন্টে দেশের প্রায় অর্ধশত বিশ্ববিদ্যালয়ের ১১৬টি টিমে প্রায় ৫০০ প্রযুক্তিপ্রেমী অংশগ্রহণ করছেন। গতকাল শুক্রবার ডুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন এর উদ্বোধন করেন।

ডুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রউফের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব মোহাম্মদ মুনির চৌধুরী। বক্তব্য রাখেন ‘ডুয়েট সিএসই ফেস্ট- ২০১৯’র উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কাশেম, অধ্যাপক ড. মো. নাছিম আখতার, আহবায়ক অধ্যাপক ড. মো. ফজলুল হাসান সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমান, এটুআই ইনোভেশন হাবের প্রতিনিধি ফারুক আহমেদ জুয়েল প্রমুখ।

প্রধান অতিথি বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেন, ‘বর্তমান যুগ বিজ্ঞানের যুগ। দ্রুত পরিবর্তনশীল প্রযুক্তির সঙ্গে বৈশ্বিক প্রতিযোগিতায় নিজেদের খাপ খাইয়ে নেওয়ার লক্ষ্যে শিক্ষার্থীদের সম্পৃক্ত করবে এই উৎসব।’

অনুষ্ঠানের আহবায়ক কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. ফজলুল হাসান সিদ্দিকী জানান, উৎসবে বিভিন্ন ইভেন্টগুলো হচ্ছে প্রোজেক্ট এক্সিবেশন (চৎড়লবপঃ ঊীযরনরঃরড়হ), রোবো রাইডস্ (জড়নড় জরফবং), প্রোগ্রামিং কনটেস্ট (চৎড়মৎধসসরহম ঈড়হঃবংঃ)। এসব প্রতিযোগিতায় দুই লাখ ২০ হাজার টাকার প্রাইজমানি রয়েছে। ডুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের আয়োজনে এবং ডুয়েট কম্পিউটার সোসাইটির সহযোগিতায় অনুষ্ঠিত ‘ডুয়েট সিএসই ফেস্ট-২০১৯’ শনিবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close