উজিরপুর (বরিশাল) প্রতিনিধি

  ২৭ এপ্রিল, ২০১৯

২২ মাসেও সংস্কার হয়নি ধামুড়া বন্দরের সেতু

মালবাহী ট্রলারের ধাক্কায় ভেঙে পড়া বরিশালের উজিরপুর উপজেলার ধামুড়া বন্দরের সেতুটি ২২ মাসেও সংস্কার হয়নি। বিচ্ছিন্ন হয়ে আছে সেতুটির ওপর দিয়ে সড়ক যোগাযোগ ব্যবস্থা। এতে চরম জনদুর্ভোগে পড়েছেন ব্যবসায়ীসহ চার ইউনিয়নের লাখো মানুষ।

২০১৭ সালের ৪ জুলাই ইট বোঝাই একটি ট্রলারের ধাক্কায় সেতুটির মধ্যভাগের একটি বড় অংশ ভেঙে নদীতে পড়ে। উজিরপুর-ধামুড়া-গৌরনদী খালের ওপর ধামুড়া মাছ বাজারসংলগ্ন ১২০ ফুট দীর্ঘ লম্বা লোহার সেতুটি নির্মাণ করা হয়। পরবর্তী সময়ে ২০১০ সালে ১০ লাখ ৯৮ হাজার টাকা ব্যয়ে সেতুটি সংস্কার করা হয়।

ধামুড়া বন্দরের ব্যবসায়ী সেলিম বলেন, ধামুড়া বন্দরের প্রধান সেতুটি ভেঙে পড়ায় বন্দরের ব্যবসায়ীদের পড়তে হয়েছে চরম দুর্ভোগে। এছাড়াও ওই সেতুটি দিয়ে চারটি ইউনিয়নের প্রায় লাখো মানুষ চলাচল করতো। স্কুল-কলেজের শিক্ষার্থীরাও পড়েছে সিমাহীন দুর্ভোগে।

শোলক ইউপি চেয়ারম্যান কাজী হুমাউন কবির বলেন, সেতুটি না থাকার কারণে জনসাধারণ থেকে শুরু করে বন্দরের ব্যবসায়ীরা বেশ ক্ষতিগ্রস্ত। সেতুটি নির্মাণের জন্য সংশ্লিষ্ট দফতরে বেশ কয়েকবার তাগিদও দিয়েছি।

উজিরপুর উপজেলা নির্বাহী প্রকৌশলী ইউনুস আলী জানান, ভেঙে পড়া সেতুটি মেরামতের জন্য টেন্ডার সম্পন্ন হয়েছে। খুব দ্রুতই ধামুড়া সেতুটির কাজ করা হবে। উজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মজিদ শিকদার বাচ্চু বলেন, ধামুড়া সেতুটি বেশ গুরুত্বপূর্ণ। দীর্ঘদিন অকেজ থাকা দুঃখজনক। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close