জামালপুর প্রতিনিধি

  ১৬ এপ্রিল, ২০১৯

জামালপুর-শেরপুর সেতু

অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে বিক্ষোভ

জামালপুর-শেরপুর সেতুতে পারাপারে অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানবববন্ধন করেছে জামালপুর-শেরপুর ট্রাক ও লেগুনা মালিক সমিতির নেতৃবৃন্দ। এ উপলক্ষে গতকাল সোমবার বেলা ১০টার দিকে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ চলাকালে প্রায় ২ ঘণ্টা জামালপুর-শেরপুর সড়কের সকল যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন টোল আদায়কারী প্রতিষ্ঠানের সাবেক ইজারাদার আকবর আলী, লেগুনা মালিক সমিতি জামালপুর শেরপুর শাখার সদস্য সোলায়মান হোসেন লালু, ট্রাক মিনি ট্রাক সমিতির ট্রেজারার শাহপরান ও যান চালক শাহজাহান মিয়া প্রমুখ। বক্ততারা বলেন, মাল বোঝাই মাইক্রোবাসে জামালপুর-শেরপুর সেতু পারাপারে সরকারী নিয়ম অনুযায়ী ৪০ টাকা ভাড়া নেওয়ার কথা থাকলেও সেখানে দায়িত্বপ্রাপ্ত টোল আদায়কারী প্রতিষ্ঠান মীর ট্রেডার্সের সত্ত্বাধিকারী দেলোয়ার হোসেন ও তার দায়িত্বপ্রাপ্তরা নিচ্ছে ৭৫ টাকা, মিনি বাস বোঝাই পারাপারে সরকারী নিয়ম ৩৫ টাকা, সেখানে নিচ্ছে ১০০ টাকা, কৃষিকাজে ব্যবহৃত যান ৬০ টাকা সেখানে নিচ্ছে ১০০ টাকা। এ ভাবে প্রতিটি যানবাহন পারাপারে ওই প্রতিষ্ঠান নিয়ম বর্হিভূতভাবে অতিরিক্ত টাকা আদায় করে যাচ্ছে। টোল আদায়কারী প্রতিষ্ঠান মীর ট্রেডার্সের দায়িত্বপ্রাপ্ত সাইদুল ইসলাম বলেন, এরআগে টোল আদায়ের দায়িত্বে ছিলেন আকবর আলী। এ বছর জামালপুর-শেরপর সেতুর টোল আদায়ের দায়িত্ব তারা পাননি বলে নানা অভিযোগ করে যাচ্ছেন। আমাদের বিরুদ্ধে চালিয়ে যাচ্ছেন।

অতিরিক্ত টাকা আদায়ের বিষয়ে তিনি বলেন, অতিরিক্ত কোন টাকা নেওয়া হয় না। আগের দায়িত্বপ্রাপ্ত ইজারাদাররো যেহারে টোল নিতেন একই হারে এখনো নেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close