তিন নারীসহ চার স্থানে ৬ জনের লাশ

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ব্যবসায়ী, ঢাকার ধামরাইয়ে দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। অন্যদিকে ঝিনাইদহের কালীগঞ্জে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। এ ছাড়া ঢাকার সাভার থেকে মহসিন খান ও হুমায়ন কবির সরকার নামে স্বেচ্ছাসেবক লীগ নেতার লাশ উদ্ধা করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো খবর :

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে রাহুল সরকার (১৬) নামক এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গত রোববার উপজেলার ভলাকুট ইউনিয়নের বাঘি বাজারের পার্শ্ববর্তী এলাকায় পরিত্যক্ত একটি ডোবা থেকে তার লাশ উদ্ধার করা হয়। সে ওই এলাকার যুগেন্দ্র সরকারের ছেলে।

পুলিশ জানায়, শনিবার রাতে বাঘি বাজারে নিজের কনফেকশনারি দোকান বন্ধ করে বাড়ি ফেরেননি রাহুল। পরে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি পর গভীর রাতে কনফেকশনারিটির পেছনে পরিত্যক্ত ডোবায় তার লাশ সনাক্ত করা হয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে প্রেরন করে। ওসি সাজিদুর রহমান বলেন, এটি পরিকল্পিতভাবে হত্যা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে রোকিয়া বেগম (৪৫) নামে এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার সকালে উপজেলার সুতিপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে নিজ বাড়ীতে থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত রোকিয়া বেগমের মো. জিন্নত আলী দেওয়ানের স্ত্রী।

এলাকবাসি সূত্রে জানা যায়, রোকিয়া বেগমের সঙ্গে তার স্বামী জিন্নত আলী দেওয়ানের প্রায় ঝগড়া বিবাদ লেগে থাকত। ঘটনার দিন রাতে স্বামীর সাথে ঝগড়া করে নিজ ঘরের আড়ার সাথে ফাঁস দিয়ে আঅœহত্যা করে রোকিয়া। পরে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

অপর দিকে পৌরসভার ছোট চন্দাইল (তালতলা) গ্রামের সাথী আক্তার (২২) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার পুলিশ। নিহত সাথী ওই মহল্লার মো. বিজয় হোসেনের স্ত্রী। পুলিশ সূত্রে জানা যায়, গত ২৫ মার্চ সাথী আক্তারের সঙ্গে বিজয় হোসেনের বিবাহ হয়। বিয়ের পর থেকে সাথী তার নানী শ^াশুরীর (মঞ্জুয়ারার) বাড়ীতে বসবাস করত। কিছুদিন পর সাথীর বুকের বামপাশে ব্যাথায় অস্থির হলে প্রতিবেশীরা তাকে গনস্বাস্থ্য হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করে। এ ব্যাপারে এসআই মিজানুর রহমান বলেন, অভিযোগের ভিত্তিতে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢামেকে প্রেরণ করা হয়েছে।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহের কালীগঞ্জে রিপা বিশ্বাস (২২) নামের এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। গত রোববার রাতে পৌর সভার নলডাঙ্গা রোডের মাস্টার পাড়ায় এ ঘটনা ঘটে। রিপা মাস্টার পাড়ার সুরঞ্জন বিশ্বাসের স্ত্রী। পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য তার স্বামী সুরঞ্জন বিশ্বাসকে আটক করে।

কালীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই জাহিদুল ইসলাম রিপার স্বামীর উদ্বৃতি দিয়ে জানান, রাতে রিপা বিশ্বাস হঠাৎ অসুস্থ্য হয়ে খাটের উপর থেকে নীচে পড়ে যায়। পরে স্থানীয় এক পল্লী চিকিৎসকে পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নেয়া পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করে। মৃত্যুর বিষয়টি রহস্যজনক বলে তিনি দাবি করেন।

আশুলিয়া (ঢাকা) : ঢাকার সাভারে একটি মার্কেটের সামনে থেকে মহসিন খান (২১) নামে এক যুবকের ক্ষতবিক্ষত রক্তাক্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত রোববার সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিহতের লাশটি উদ্ধার করা হয়। নিহত মহসিন আশুলিয়ার পানধোয়া এলাকার জনৈক সিরাজুল ইসলামের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান রোববার রাতে সাভার বাজার বাসস্টান্ড এলাকার চৌরঙ্গী সুপার মার্কেটের সামনে রক্তাক্ত অবস্থায় ঐ যুুবককে পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে তাকে উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

অন্যদিকে সাভার থেকে নিখোঁজের ৩দিন পর স্বেচ্ছাসেবকলীগ নেতা হুমায়ন কবির সরকারের লাশ নদী থেকে উদ্ধার করেছে পুলিশ। গত রোববার ধলেশ্বরী নদী থেকে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। এর আগে গত ১১ই এপ্রিল সন্ধ্যায় তিনি নিখোঁজ হন। হুমায়ন রাজফুলবাড়ীয়া এলাকার গোলাম মোস্তফার ছেলে। নিহতের পরিবার জানায়, পূর্ব শত্রুতার জের ধরে কৌশলে গত বৃহস্পতিবার স্থানীয় ফারুক হোসেন পারভেজসহ সন্ত্রাসীরা হুমায়ন কবির সরকারকে নদীর পাড়ে ডেকে নিয়ে যায়। পরে নদী পাড়ে সন্ত্রাসীরা তাকে কুপিয়ে একটি ইঞ্জিন চালিত নৌকায় তুলে মাঝ নদীতে নিয়ে গেলে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। পরে নিখোঁজ হুমায়নকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরী দল নদীতে তল্লাশী করে ব্যর্থ হয়। রোববার সকালে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় ৭ জনকে আটক করছে পুলিশ। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চামড়া শিল্প পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম নবী।

এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষে থানায় একটি মামলা করা হয়েছে।

"