ঐতিহাসিক মুজিবনগর দিবস

মুজিবনগর কমপ্লেক্সে চলছে ধোয়া মোছার কাজ

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ০০:০০

মেহেরপুর প্রতিনিধি

১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগরে কেন্দ্রীয়ভাবে পালিত হয় দিবসটি। এ বছর কেন্দ্রীয়ভাবে দিবসটি পালনের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন দিনব্যাপী কর্মসূচি গ্রহন করেছে। এ উপলক্ষে মুজিবনগর স্মৃতিসৌধ, মুক্তিযুদ্ধে সেক্টরভিত্তিক মানচিত্র ও মানচিত্রের বাইরে তোড়জোড়ের সাথে চলছে ধোয়া মোছার কাজ।

মুজিবনগরের আরকাননের প্রতিটি গাছের গোড়া এবং মুজিবনগর কমপ্লেক্সের বাউন্ডারী ওয়াল রং দিয়ে দৃষ্টিনন্দন করা হয়েছে। মুজিবনগর দিবসে মন্ত্রী, এমপিরা আসবেন বলে প্রতি বছরই মুজিবনগর দিবসের আগে ধোয়া মোছা করা হয়। মুজিবনগর স্মৃতিসৌধের পাদদেশে শেখ হাসিনা মঞ্চ সাজানো হচ্ছে দিবসটি উপলক্ষে সমাবেশের জন্য। সাধারণ মানুষের সুপেয় পানির সুবিধার জন্য বসানো হচ্ছে পানির ট্যাপ।

জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, জেলা প্রশাসক আতাউল গনি ও পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান, পিপিএম ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপনের প্রস্তুতি মূলক বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন। পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, অনাকাংক্ষিত ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ, বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হবে। তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

 

"