সাতক্ষীরায় খ্রিস্টান মিশনে আগুন

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৯, ০০:০০

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার তালা উপজেলার মহান্দি গ্রামে খ্রিস্টান মিশনে অগ্নিকা-ে চারটি ঘর ভস্মীভূত হওয়ার খবর পাওয়া গেছে। এতে কোনো প্রাণহানির ঘটনা না ঘটলেও মিশনের মূল্যবান কাগজপত্র এবং অন্যান্য সম্পদ পুড়ে গেছে। গত বুধবার গভীর রাতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। গ্রামবাসী পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনে।

মিশনের পালক অনাদি মোহন জানান, গভীর রাতে সবাই যখন ঘুমিয়েছিলেন তখন এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। টিন শেডের চারটি ঘরে মূর্হর্তেই আগুন ছড়িয়ে পড়ে। এতে আটটি কমপিউটার, দুটি ল্যাপটপ, কয়েকটি সিলিং ফ্যান ও দুইশ ৩৩ জন শিশুর জন্য রাখা শিক্ষা উপকরন, ব্যাগ, শুকনো খাবার ও স্বাস্থ্য সেবার যাবতীয় উপকরণ পুড়ে ছাই হয়ে গেছে।

তিনি আরও জানান, মহান্দি এজি মিশনটি ১২ বছর আগে প্রতিষ্ঠিত। এখানে রক্ষিত সকল কাগজপত্র পুড়ে গেছে। টিন শেডের ঘরের মধ্যে বাঁশের বেড়া আগুন দ্রুত ছড়িয়ে পড়তে সহায়তা করেছে।

মিশনের নৈশপ্রহরী আজগর আলী বলেন, আমি রাতে ঘুমিয়ে পড়েছিলাম। হঠাৎ আগুন দেখে চিৎকার দিলে স্থানীয়রা ছুটে এসে আগুন নেভাতে সহায়তা করে।

এ বিষয়ে স্থানীয় খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান রাজু জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে এমনটা ধারণা করছি। তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল বলেন, ধারণা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুণের সুত্রপাত ঘটেছে। তবে তদন্ত শেষে নিশ্চিতভাবে বলা যাবে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেন সাতক্ষীরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান।

 

"