প্রতিদিনের সংবাদে খবর প্রকাশ

সংস্কার হচ্ছে গৌরীপুর রেলওয়ে কবরস্থান

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৯, ০০:০০

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

জাতীয় দৈনিক প্রতিদিনের সংবাদে খবর প্রকাশের পর ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে কবরস্থানের সংস্কার কাজ শুরু হয়েছে। গত ৩০ মার্চ প্রতিদিনের সংবাদে

‘গৌরীপুরে বিলীন হচ্ছে কবরস্থান, দেখার কেউ নেই’ শিরোনামে খবর প্রকাশের পর বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়। পরে স্থানীয় এলাকাবাসী ও রেলওয়ে স্টাফরা নিজেরাই টাকা সংগ্রহ করে গত ৩ এপ্রিল থেকে কবরস্থানের সংস্কার কাজ শুরু করেন। স্থানীয় বাসিন্দা কামাল মিয়া বলেন, আমরা কবরস্থান সংস্কারের জন্য তিন লাখ টাকার মাটি ভরাট করার উদ্যোগ নিয়েছি। সকলের সহযোগিতা নিয়ে ইতিমধ্যে ত্রিশ হাজার টাকার মাটি ভরাট করা হয়েছে। তবে বিত্তবান ব্যক্তিরা যদি সহযোগিতার হাত বাড়ায় তাহলে দ্রুত কবরস্থানের সংষ্কার কাজ শেষ হয়ে যাবে।

অপর বাসিন্দা মিলন খান বলেন, মাটি ফেলে কবরস্থান সংষ্কার করা হলেও বৃষ্টি ও পুকুরের ভাঙনে পুনরায় কবরস্থানটি বিলীন হওয়ার সম্ভবনা রয়েছে। সরকারের পক্ষ থেকে যদি কবরস্থানের সীমানা প্রাচীর নির্মাণ করে দেওয়া হয় তাহলে কবরস্থানটি পুকুরের ভাঙন থেকে রক্ষা পাবে।

এ বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ বিভাগীয় রেলওয়ের নির্বাহী প্রকৌশলী সুকুমার বিশ্বাস বলেন, কবরস্থান সংস্কারের বিষয়ে স্থানীয় লোকজন আমার সাথে যোগাযোগ করেছে। এ বিষয়ে উদ্যোগ নেওয়ার জন্য আমি স্টেশন মাস্টারকে রেলওয়ে এস্টেট অফিসারের সাথে যোগযোগ করতে বলেছি।

 

"