কৃষক হত্যাকান্ড হবিগঞ্জে ৬ জনের যাবজ্জীবন

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ০০:০০

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের আজমিরীগঞ্জে কৃষক তোতন মিয়া হত্যা মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়াও দন্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো দুই বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম নাছিম রেজা এ দন্ডাদেশ দেন। নিহত কৃষক তোতন মিয়া উপজেলার জলসুখা শংকরমোহন গ্রামের আব্দুল মজিদের পুত্র। মামলায় অপর ১৪ জন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলো উপজেলার জলসুখা শংকমোহন গ্রামের সফর আলীর পুত্র মোশাহিদ মিয়া, সামছুল হকের পুত্র মোহন মিয়া, বাগহাটি গ্রামের আলম মৌলার পুত্র জিয়াউর রহমান, আটপাড়া গ্রামের রহমান উল্লাহর পুত্র ওয়াহাব উল্লা, মধ্যপাড়া গ্রামের আবুল হোসেনের পুত্র চান মিয়া ও মির্কা গ্রামের বিনন মিয়ার পুত্র দিলু মিয়া। রায়ের সময়ে আদালতে দন্ডপ্রাপ্ত মোশাহিদ মিয়া ও জিয়াউর রহমান উপস্থিত ছিল। অন্য ৪ আসামি পলাতক রয়েছে।

হবিগঞ্জের কোর্ট ইন্সপেক্টর আল আমিন হোসেন জানান, নিহত তোতন মিয়া আসামি মোশাহিদ মিয়া গংদের হয়ে গ্রামের পার্শ্ববর্তী একটি জলমহালে বাবুর্চির কাজ করত। তাদের মধ্যে বিভিন্ন বিষয়াধি নিয়ে পূর্ব বিরোধ থাকায় ২০০৫ সালের ৩০ অক্টোবর সন্ধ্যায় তোতন মিয়াকে ডেকে নিয়ে জলমহালের পার্শ্ববর্তী একটি খেতে গলা কেটে হত্যা করে।

"