শাকিল আহমেদ, ঠাকুরগাঁও

  ২১ মার্চ, ২০১৯

ঠাকুরগাঁও-হরিপুর

ভাইস চেয়ারম্যানকে সংবর্ধনা তাই ক্লাস হবে না!

দুপুর ১২টা পেরিয়ে গেছে। প্রচ- রোদ। এর মধ্যে ক্লাস ছেড়ে রাস্তায় হেঁটে যাচ্ছেন পাঁচ শতাধিক শিক্ষার্থী। তাদের নেতৃত্ব দিচ্ছেন বিদ্যালয়েরই প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষকরা। এটা কোনো জাতীয় দিবস পাঠনের দৃশ্য নয়। নবনির্বাচিত উপজেলা ভাইস-চেয়ারম্যানকে সংবর্ধনা দেওয়ার জন্য এই আয়োজন। এমনটাই ঘটেছে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার যাদুরাণী বালিকা উচ্চ বিদ্যালয়ে। গতকাল বুধবারের এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, র‌্যালিটি আমগাঁও ইউনিয়নের যাদুরানী বাজার সহ আশপাশের এলাকা ঘুরে আমগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ অফিসে এসে শেষ হয়। এরপর আ.লীগ অফিসে অবস্থানরত হরিপুর উপজেলা পরিষদের নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পাষ্পের গলায় ফুলের মালা পড়িয়ে দেন শিক্ষক সুলতান মাহমুদ, সহকারী শিক্ষক ও ছাত্রীরা। এ সময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাবিবর রহমান, বাবুল আখতার, তুলসিসহ কয়েকজন শিক্ষক ও আমগাঁও ইউনিয়ন আ.লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ঘটনা সত্যতা স্বীকার করেছেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবুল আখতার।

ঘটনায় ক্ষোভ প্রকাশ করে অভিভাবক সাইফুল ইসলাম বলেন, নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যানকে সংবর্ধনা নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। তবে সেটি ছুটির দিনে করা যেত। কিন্তু তা না করে ক্লাস বন্ধ রেখে সংবর্ধনা দেওয়ার জন্য শিক্ষক ও ছাত্রীরা অংশ নিলেন। এটি অবশ্যই আপত্তিকর।

বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার বলেন, হঠাৎ করে শিক্ষকরা আমাদের ক্লাস বন্ধ করে দেয়। এরপর আমাদের হাতে ফুল ধরিয়ে দিয়ে বিদ্যালয় থেকে আওয়ামী লীগ অফিসে নিয়ে যায়। সেখানে ভাইস চেয়ারম্যানের গলায় ফুলের মালা পড়ানো হয়।

এ বিষয়টি নিয়ে কথার বলার জন্য প্রধান শিক্ষক সুলতান মাহমুদের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইসমত আরা বেগম বলেন, ভাইস চেয়ারম্যানকে সংবর্ধনা দেওয়া হবে বা হয়েছে এ বিষয়ে আমাকে কেউ কোন কিছু বলেনি। এ বিষয়টি আমার জানা নেই; খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

ক্লাস বন্ধ রাখার ব্যাপারে হরিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসআর ফারুক বলেন, স্কুলের ভেতরে সংবর্ধনা দিলে সমস্যা ছিল না। কিন্তু ক্লাস বন্ধ করে ছাত্রীদের স্কুল থেকে বের করে র‌্যালি করার পর ভাইস চেয়ারম্যানকে সংবর্ধনা দেওয়া ঠিক হয়নি। একই অভিমত ব্যক্ত করে হরিপুর নির্বাহী অফিসার এম. জে. আরিফ বেগ বলেন, আমি এখনি শিক্ষা অফিসারকে বলছি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা জন্য।

জানতে চাইলে নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্প বলেন, দুপুরে আমি দলীয় অফিসে গিয়েছিলাম নেতা-কর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে। হঠাৎ করেই যাদুরাণী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা দলীয় অফিসে এসে ফুল দিয়ে আমাকে সংবর্ধনা জানায়। স্কুল চলাকালীন অবস্থায় সংবর্ধনা দেওয়া ঠিক হয়েছে কি না এ বিষয়ে তিনি বলেন, এটি আসলে ঠিক হয়নি; আমার অজান্তেই তারা এসে আমাকে সংবর্ধনা দেয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close