কোটি টাকার সরকারি সম্পত্তি সকালে দখল রাতে উদ্ধার

প্রকাশ | ১৬ মার্চ ২০১৯, ০০:০০

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শাজাহানপুরের সাজাপুর দাঁড়িকামারিপাড়ায় সকালে দখল হওয়া প্রায় এক কোটি টাকার ৫৯ শতক সরকারি খাস জায়গা রাতেই উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। গত বৃহস্পতিবার সকালে একদল ভূমিদস্যু জায়গাটি টিন দিয়ে ঘিরে দখলে নিয়ে সেখানে ‘মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ’র একটি সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছিলো।

সহকারি কমিশনার(ভূমি) কানিজ ফাতেমা লিজা জানান, খবর পেয়ে বৃহস্পতিবার রাতেই সরকারি সম্পত্তি উদ্ধার করা হয়। দখলে ব্যবহার করা টিন, বাঁশ ও সাইনবোর্ড জব্দ করা হয়েছে। এই জায়গাটি উপজেলা মিনি স্টেডিয়ামের জন্য প্রস্তাবিত জায়গা হিসেবে রাখা হয়েছে।

সাজাপুর দাঁড়িকামারিপাড়া ফোরকানিয়া মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি এনামুল হক জানান, ওই ৫৯ শতক জায়গা সরকারি খাস জমি হিসেবে রেকর্ডে রয়েছে। কিন্তু বৃহস্পতিবার সকালে উপজেলার চিহ্নিত এক সন্ত্রাসীর প্রায় দুই শতাধিক ক্যাডার জায়গাটি দখল করে সেখানে ‘মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ’র একটি সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছিলো। এর আগে ২০১৭ সালে এখানে ঈদগাহ্ মাঠ করতে গেলে তৎকালীন এসিল্যান্ড জাকির হোসেন সরকারি জায়গা বলে বাধা দিয়েছিলেন।

শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফুয়ারা খাতুন জানান, থানা পুলিশের সহায়তায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে সরকারি সম্পত্তি দখলমুক্ত করা হয়েছে। সুযোগ থাকলে জবর দখলকারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

"