হামলা, চাঁদাবাজি ও হুমকির প্রতিবাদ

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ০০:০০

পাবনা-বেড়া প্রতিনিধি

পাবনার অন্যতম বৃহৎ বাণিজ্যকেন্দ্র কাশীনাথপুরে গতকাল বুধবার সর্বস্তরের ব্যবসায়ীরা অর্ধদিবস ধর্মঘট পালনসহ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে। ব্যবসায়ীদের উপর দুর্বৃত্তদের হামলা, হুমকি ও চাঁদাবাজির প্রতিবাদে কাশীনাথপুর ফুলবাগান ব্যবসায়ী সমবায় সমিতির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি সাগর আলী খান, সম্পাদক শাহ আলম মোল্লা, শফিকুল ইসলাম মোহন, অধ্যাপক শফিকুল আলম টিটুল, মুরাদ সেখ, গোলাম মোস্তফা প্রমুখ।

ব্যবসায়ীরা জানান, কাশীনাথপুর বাজারের ব্যবসায়ী নামধারী চিহ্নিত প্রতারক মাসুদ রানা গত সোমবার রাতে ব্যবসায়ি সমিতির সম্পাদক শাহ আলম মোল্লার উপর হামলা চালায়। এর কয়েকদিন আগে সে ওই সমিতির কোষাধ্যক্ষ বাবুল হোসেন, সহসভাপতি সাগর আলী, কার্যকরী সদস্য দুলাল মোল্লাকে মারধর করে। এছাড়া বিভিন্ন সময়ে তিনি বিভিন্ন ব্যবসায়ীর টাকা আত্মসাৎসহ হুমকি দিয়ে চাঁদা দাবি করেছেন বলে অভিযোগ করেন তারা। এদিকে, প্রতিবাদ সমাবেশ থেকে অভিযুক্ত মাসুদ রানাকে ব্যবসায়ী সমিতি থেকে তাৎক্ষণিক বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে গত মঙ্গলবার আমিনপুর থানায় অভিযোগ দেওয়া হয়েছে বলেও জানান তারা।

তবে অভিযোগ অস্বীকার করে মাসুদ রানা বলেন, তার সম্মানহানির জন্য কিছু ব্যবসায়ি অভিযোগ তুলেছেন।

 

"