রাস্তায় ভুল রোড সাইন বিভ্রান্তিতে চালক ও পথচারী

গোলাপগঞ্জ-ঢাকা দক্ষিণ সড়ক

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ০০:০০

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি

সিলেটের গোলাপগঞ্জে (গোলাপগঞ্জ-ঢাকাদক্ষিণ) সড়কের রনকেলীতে রাস্তায় দুইটি রোড সাইন উল্টো দিক করে লাগানো হয়েছে। যেদিকে কোনো রাস্তা নেই সেদিকেই ইঙ্গিত করছে রাস্তা। এতে করে রাতে বিভ্রান্তিতে পড়েন চালক ও পথচারিরা। ফলে বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা করছেন স্থানিয়রা। সচেতন মহলের দাবি সংশ্লিষ্টদের খাম-খেয়ালীতে রোড সাইন দুইটি উল্টো দিকে লাগানো হয়েছে।

সরেজমিন দেখা যায়, পৌর সদরের গোলাপগঞ্জ-ঢাকাদক্ষিণ সড়কে ১নং রনকেলী প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্বে ‘সামনে স্কুল’, ‘বামে বাঁক’, ‘ডানে বাঁক’ এসব সাংকেতিক চিহ্ন বিশিষ্ট রোড সাইন লাগানো রয়েছে। ‘বামে বাঁক’ ও ‘ডানে বাঁক’ ট্রাফিক সাইনদুটি উল্টোদিকে সড়ক দেখাচ্ছে। ‘বামে বাঁক’ এর জায়গায় হবে ‘ডানে বাঁক’ এবং ‘ডানে বাঁক’ এর জায়গায় হবে ‘বামে বাঁক’। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ৫-৬ দিন আগে এ রোড সাইনগুলো লাগানো হয়। উপজেলার গুরুত্বপূর্ণ এ সড়কে এমন ভূল রোড সাইন লাগানোয় বিপাকে ফেলতে পারে অপরিচিত চালকদের এমনটা আশঙ্কা করছেন স্থানীয়রা। দ্রুত এসব ভূল রোড সাইনগুলো তুলে সঠিকভাবে স্থাপনের দাবি জানান এলাকার সচেতন মহল।

এব্যাপারে গোলাপগঞ্জ পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল বলেন, যদিও রোড সাইন স্থাপন বা অপরাসণ পৌরসভার অন্তর্ভূক্ত না তবুও ভূল রোড সাইনগুলো সঠিকভাবে স্থাপনের জন্য আমি শীঘ্রই ব্যবস্থা গ্রহণ করব।

 

"