শেখ রাসেল স্টেডিয়ামের কাজ শুরু গোলাপগঞ্জে

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ০০:০০

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি

সিলেটের গোলাপগঞ্জে অবশেষে শুরু হয়েছে প্রস্তাবিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামের কাজ। উপজেলার আমুড়া ইউপির ধারাবহর গ্রামে অবস্থিত এ স্টেডিয়ামকে খেলার উপযোগী করে তুলতে চলতি মাসের ৮তারিখ ড্রেসিং কাজ শুরু করা হয়।

জানা যায়, ১৯৮২ সালে তৎকালীন সরকার প্রতিটি উপজেলায় স্টেডিয়াম নির্মাণের উদ্দ্যেগ গ্রহণ করলে গোলাপগঞ্জ উপজেলা স্টেডিয়ামের জন্য জমি অধিগ্রহণ করা হয়। কিন্তু দীর্ঘ ৩যুগ পেরিয়ে গেলেও স্টেডিয়ামের কাজ শুরু না হওয়ায় এলাকার প্রবাসী ও সাংবাদিকরা সংশ্লিষ্টদের সাথে একাধিকবার যোগাযোগ করে। পরে প্রবাসীদের সহযোগীতায় এ স্টেডিয়ামের কাজ শুরু হয়। উপজেলাবাসীর দীর্ঘ এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষে গত ১৩ ফেব্রুয়ারি স্টেডিয়ামের উন্নয়ন কাজের জন্য ইউএরও ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মামুনুর রহমানের উপস্থিতিতে এলাকার প্রবাসী ও স্থানীয় সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্টিত হয়। একই মাসের ২৬তারিখ ইউএনও’র কাছে স্টেডিয়ামের জন্য বরাদ্দকৃত ৩ একর ১২শতক জমির ৭টি দলিল হস্তান্তর করা হয়। পরে ৪ মার্চ ইউএনও মামুনুর রহমান এ স্টেডিয়ামটি পরিদর্শন করেন।

এসময় তিনি ৩মাসের মধ্যে স্টেডিয়ামটিকে খেলার উপযোগী করে তুলতে ড্রেসিং কাজের অনুমতি দেন। ড্রেসিং এর সমুদয় টাকা অনুদান হিসেবে প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী কামাল উদ্দিন। এদিকে যুক্তরাজ্য প্রবাসী লেখক ও সাংবাদিক আনোয়ার শাহজাহান স্টেডিয়ামের জন্য অনুদান প্রদানেরও আশ্বাস প্রদান করেন। এছাড়াও গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, আমুড়া ইউপির সাবেক চেয়ারম্যান মইন উদ্দিন, আমুড়া ইউপি আ.লীগের যুগ্ম আহবায়ক নাজিমুল হক লস্কর, আ.লীগ নেতা গোলাম মোস্তফা, সমাজসেবক শামছুল হুদা, সাবেক ইউপি সদস্য আব্দুল খালিক, মোহাম্মদ শাহাব উদ্দিন, আতিকুল ইসলাম দুবুলসহ এলাকাবাসী সহযোগীতা করে যাচ্ছেন।

 

"