জমি বিরোধ-পূর্বশত্রুতা

চার জেলায় চারজন খুন

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

জমি বিরোধে লক্ষ্মীপুরের রামগতিতে প্রতিপক্ষের হামলায় এক ব্যক্তি নিহত হওয়ার অভিযোগ উঠেছে। একই কারণে লালমনিরহাটের আদিতমারীতে ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যুর খবর পাওয়া গেছে। অন্যদিকে ব্রাক্ষণবাড়িয়ার নবীনগরে স্বামী হাতে স্ত্রী খুন হয়েছে। এছাড়া পূর্ব শত্রুতার জেরে কক্সবাজারে উখিয়ায় দুর্বৃত্ত ছুরিকাঘাতে যুবকের মৃত্যু খবর পাওয়া গেছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রামগতিতে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আবুল বাশার (৬৫) নামে এক ব্যক্তি নিহত হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিহতের ছেলে আব্দুল মুকিত সোহেল (৪২) গুরুতর আহত হয়েছেন। গতকাল শনিবার সকালে উপজেলার রামদয়াল উত্তর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবুল বাশার চর আলগী ইউনিয়নের নুরুল হক হাফেজের ছেলে। নিহতের স্বজন ও পুলিশ জানায়, স্থানীয় রামদয়াল বাজারে বিরোধীয় সম্পত্তি দখলের উদ্দেশ্যে প্রভাবশালী রাসেল ও তার সহযোগীরা দেশীয় অস্ত্র নিয়ে আসে। এসময় আবুল বাশার ওই জমির মালিক দাবি করে তাদের বাধা দিলে তাকে ও তার ছেলেকে পিটিয়ে গুরুতর আহত করে তারা।

ওসি মোহাম্মদ আরিচুল হক জানান, দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ওই সময়ে ভয়ে আবুল বাশার নামের একজন হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।

লালমনিরহাট : লালমনিরহাটের আদিতমারীতে জমি নিয়ে বিরোধে ভাতিজার লাঠির আঘাতে চাচা এমদাদুল হকের (৬০) মৃত্যু হয়েছে। মৃত এমদাদুল হক উপজেলার মহিষখোচা ইউনিয়নের রজবপাড়া গ্রামের মৃত ছফর উদ্দিনের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, এমদাদুলের সঙ্গে বসতবাড়ির জমির সীমানা নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছে তার ভাতিজা মোক্তার আলীর ছেলে জামিনুর রহমান ও জামাল হোসেনের। এ ঘটনার জের ধরে গত ২ মার্চ সকালে জামিনুর রহমান ও তার ভাই জামাল হোসেন মিলে চাচা এমদাদুল হককে বাড়িতে একা পেয়ে লাঠি দিয়ে বেধম মারপিট করে। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় শুক্রবার রাতে মারা যান তিনি।

ওসি মাসুদ রানা জানান, এমন কোন অভিযোগ তার জানা নেই। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পারিবারিক কলহের জেরে স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত স্বামী হাসেমকে (২৫) আটক করেছে পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার পূর্ব ইউনিয়নের বগডহর মধ্যপাড়ায় ঘটনাটি ঘঠে।

পুলিশ ও এলাবাসির সূত্রে জানা যায়, ৪ মাস পূর্বে উপজেলার পূর্ব ইউনিয়নের বগডহর গ্রামের তারা মিয়ার ছেলের সঙ্গে একই ইউনিয়নের দোপাকান্দা গ্রামের মৃত নূরুল ইসলামের মেয়ে রিমা আক্তার বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী স্ত্রী মধ্যে প্রায়ই বিরোধ হতো।

নিহতের চাচা শফিকুল ইসলাম বলেন, ওরশে যাওয়া নিয়ে আমার ভাতিজি রিমার ঝগড়া হয়। পরে রাতে সে আমার ভাতিজিকে হত্যা করে। ওসি (তদন্ত) রাজু আহম্মেদ বলেন, অভিযুক্ত স্বামীকে আটক করা হয়েছে।

উখিয়া (কক্সবাজার) : কক্সবাজারে উখিয়ায় দুর্বৃত্ত ছুরিকাঘাতে ঘটনাস্থলে এক যুবকের মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাত দেড়টার দিকে পালংখালী পূর্ব ফারিরবিল এলাকায় এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। নিহত নুরুল আমিন (১৮) উপজেলা ফারিরবিল গ্রামের নাজির হোসনের ছেলে।

সরেজমিনে প্রত্যক্ষদর্শরা জানান, পালংখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য রশিদ আহম্মদের ছেলে একরামের বিবাহ অনুষ্ঠান থেকে বাড়ী ফেরার পথে নুরুল আমিনকে গতিরোধ করে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। প্রত্যক্ষদর্শী আব্দুল কাদের জানান, বিয়ে বাড়ীতে তুচ্ছ ঘটনা নিয়ে নুরুল আমিন সোনাইয়ার সাথে একই গ্রামের রফিক মিস্ত্রির ছেলে ওমর ফারুক (২০) এর বাকবিতান্ডা ও হাতাহাতির ঘটনা ঘটলে স্থানীয়রা তা মিমাংষা করে দেয়। প্রতি হিংসার বশবর্তী হয়ে ওমর ফারুক প্রতিমধ্যে উৎপেতে থেকে ছুরিকাঘাত করে। উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আবুল খায়ের নিহত হওয়ার খবর নিশ্চিতত করেন।

 

"