মৌলভীবাজার প্রতিনিধি

  ১০ মার্চ, ২০১৯

বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী

পরিবেশ বিপর্যয় রোধে সব পদক্ষেপ নেওয়া হবে

বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তনবিষয়কমন্ত্রী মো. শাহাবউদ্দিন বলেন, শুধু পলিথিন নয়, পুরো পরিবেশেরই বিপর্যয় ঘটছে। আমরা এই পরিবেশ বিপর্যয় রোধে সব ধরনের পরিকল্পনা গ্রহণ করেছি। শিগগিরই এর কার্যকারী ব্যবস্থা গ্রহণ করা হবে। গতকাল শনিবার দুপুরের মৌলভীবাজার শহরতলীর বর্ষিজোড়া ইকোপার্ক পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, লাউয়াছড়া ন্যাশনাল পার্ক, বর্ষিজোড়া ইকোপার্কসহ দেশে যত বন রয়েছে তার উন্নয়নে আমরা পরিকল্পনা গ্রহণ করেছি। মৌলভীবাজারের শহরের অতি নিকটে বর্ষিজোড়া ইকোপার্ক রয়েছে সেটাকে আমরা সাফারি পার্কে পরিণত করার পরিকল্পনা গ্রহণ করছি। লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর দিয়ে যে ট্রেন ও সড়ক গেছে সেখানে প্রাণীর মৃত্যু রোধে পদক্ষেপ গ্রহণ করা হবে। ঢাকা সিলেট রেলপথ নিয়ে যে নতুন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সেখানেও আমরা এই রেলের পথ পরিবর্তনের চেষ্টা করব। যদি সম্ভব না হয় তাহলে আমরা সড়ক বন্ধ অথবা দুই পাশে কাঁটাতারের ব্যবস্থা করব।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেনÑ সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক মো. রুকনউদ্দিন আহমদ, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, পৌর মেয়র মো. ফজলুর রহমান, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ সিলেট বিভাগীয় কর্মকর্তা আবু মো. মুহিত চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, সাংগঠনিক সম্পাদক রাধা পদ দেব সজল প্রমুখ। পরে বনমন্ত্রী বনবিভাগের সঙ্গে মতবিনিময় করেন এবং পৌরসভার আয়োজিত নাগরিক সংবর্ধনায় যোগ দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close