পীরগাছায় ফিরোজ হত্যা

জড়িতদের বিচার দাবিতে রাস্তায় শিক্ষার্থী-অভিভাবকরা

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

রংপুর ব্যুরো

রংপুরের পীরগাছায় চাঞ্চল্যকর ফিরোজ মিয়া ফেরেস হত্যার দ্রুত বিচার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী। গতকাল রোববার সকাল ১১টায় উপজেলার কান্দি ইউনিয়নে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় স্কুল-কলেজের প্রায় ৫ হাজার শিক্ষার্থী ও অভিভাবকসহ সর্বস্তরের জনসাধারণ অংশ নেন। এসময় পীরগাছা থানার ওসি রেজাউল করিম তাদের সঙ্গে একাত্ম ঘোষণা করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কান্দি ইউনিয়নের কাবিলা পাড়া গ্রামের আমির উদ্দিনের ছেলে ফিরোজ মিয়া ফেরেসকে (২২) গত ৭ ফেব্রুয়ারি নিখোঁজ হন। এর ৫ দিন পর ফিরজের বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দূরে কয়েকটি কুকুর মাটি খুঁড়ে তার মরদেহ বের করে। এ ঘটনায় পীরগাছা থানা পুলিশ নিহত ফেরেসের ৪ বন্ধুকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা ইতিমধ্যে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে।

অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি এবং মাদকমুক্ত কান্দি ইউনিয়ন চাই দাবি করে বক্তব্য দেন ওসি রেজাউল করিম, স্থানীয় ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম খাঁন, কান্দি ইউনিয়ন আ.লীগের সম্পাদক হাইফুল ইসলাম খাঁন ইকবাল, প্রেসক্লাবের সভাপতি এম খোরশেদ আলম, কান্দিরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান সানা, মাদরাসার অধ্যক্ষ সিরাজুল ইসলাম, অধ্যক্ষ শফি উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হক, নিহত ফেরেসের পিতা আমির উদ্দিন, স্ত্রী জরিনা বেগম প্রমুখ।

"