ঠাকুরগাঁও উপজেলা নির্বাচন

আচরণবিধি লঙ্ঘন করে মোটরসাইকেল শোডাউন

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ঠাকুরগাঁও প্রতিনিধি

উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ‘নির্বাচনী আচরণবিধি’ লঙ্ঘন করে মোটরসাইকেল শোডাউন বের করার অভিযোগ উঠেছে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আ.লীগের সহসভাপতি শফিকুল ইসলামে বিরুদ্ধে। গত শনিবার দুপুরে প্রায় পাঁচশতাধিক মোটরসাইকেল আরোহী নিয়ে শোডাউন দেন তিনি। এ ঘটনায় উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন অপর স্বতন্ত্র প্রার্থী বালিয়াডাঙ্গী উপজেলা যুবলীগের সম্পাদক আলী আসলাম জুয়েল।

গত ৭ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপজেলা পরিষদ নির্বাচনের তফসীল ঘোষণা করেন। নির্বাচন কমিশনের উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা অনুযায়ি কোন যান্ত্রিক যানবাহন সহকারে কোন প্রকারের মিছিল ও শোডাউন নিষেধ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, শনিবার দুপুরে স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলামের নেতৃত্বে সমিরউদ্দীন স্মৃতি মহাবিদ্যালয় থেকে বিশাল একটি মোটরসাইকেল শোডাউন বের হয়। শোডাউনটি বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল, ধনতলা, বড়পলাশবাড়ী, দুওসুও, আমজানখোড়সহ বেশ কয়েকটি ইউনিয়নের গ্রামঘুরে নির্বাচনী প্রচারণা চালায়।

অভিযোগ প্রসঙ্গে আলী আসলাম জুয়েল বলেন, ইতিমধ্যে তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ?অভিযোগ নির্বাচন কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। আশা করি, নির্বাচন কর্মকর্তা আমার এ অভিযোগ আমলে নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলামের মুঠোফোনে বলেন, মোটরসাইকেল শোডাউন বের করেছি ঠিক বলেছেন; কিন্তু এটি আমরা মাঝপথে গিয়ে বন্ধ করে দেই। শোডাউন বরে করে আমি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করিনি।

নির্বাচনী আইন তুলে ধরে উপজেলা নির্বাচন অফিসার জিলহাজ উদ্দীন বলেন, কেউ যদি আচরণ বিধি লঙ্ঘন করে এসব কাজ করে তাহলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলামের বিষয়টি জানা নেই; খোঁজখবর নিয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।’

"