উপজেলা পরিষদ নির্বাচন

প্রথম ধাপের মনোনয়নপত্র জমা জয়ের আশাবাদ সবার

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল গতকাল সোমবার। এ দিন আগ্রহী প্রার্থীরা অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে এবং উপজেলাগুলোতে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল করেন। প্রার্থীরা নিজেদের সমর্থকদের নিয়ে বিপুল উৎসাহে এ মনোনয়পত্র জমা দেন। এ সময় তারা জয়ের জন্য আশাবাদ ব্যক্ত করেন।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ি, আগামীকাল ১২ ফেব্রুয়ারি যাচাই বাছাই, ১৯ তারিখ মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন এবং ২০ ফেব্রুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হবে। আমাদের প্রতিনিধিদের পাঠন খবর :

নীলফামারী : জেলার ছয় উপজেলায় চেয়ারম্যান পদে ২১ জন, ভাইস চেয়ারম্যান ২৯ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২০ জন মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে সদর উপজেলায় চেয়ারম্যান ৩, ভাইস চেয়ারম্যান ৬ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন রয়েছেন। ডোমারে তিন পদেই ৩ জন করে এবং ডিমলা উপজেলায় চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যানের দুই পদে ৩ জন করে রয়েছেন। এছাড়া জলঢাকা উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২জন রয়েছেন। এদিকে কিশোরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান (সাধারণ) ৮ ও নারী ৬ জন; সৈয়দপুরে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান (সাধারণ) ৫ ও নারী পদে ৩ জন রয়েছেন।

পঞ্চগড় : পঞ্চগড়ের ৫ উপজেলায় আওয়ামীলীগ মনোনিতসহ চেয়ারম্যান পদে ২৩ জন, ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে ২৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে সদর উপজেলায় ৩ জন, তেঁতুলিয়ায় ৪, আটোয়ারীতে ২, বোদায় ৪ এবং দেবীগঞ্জ উপজেলায় ৮ জন মনোনয়ন দাখিল করেছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে সদরে ৫ জন, তেঁতুলিয়ায় ৪ জন, আটোয়ারীতে ৬ জন, বোদায় ৭ জন এবং দেবীগঞ্জে ৬ জন। এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সদরে ৩ জন, তেঁতুলিয়ায় ৪ জন, আটোয়ারীতে ৪ জন, বোদায় ৪ জন এবং দেবীগঞ্জে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোণা কেন্দুয়া উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জহিরুল হক জানান, চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত প্রার্থী নুরুল ইসলাম এবং নাগরিক ঐক্যের প্রার্থী কামরুল হাসান ভূঞা। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মোফাজ্জল হোসেন ভূঞা, আশরাফ উদ্দিন ভূঞা, মামুনুল কবির খান, রেজাউল করিম ভূঞা, মুজিবুর রহমান এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে সেলিনা বেগম, জাহানারা রোজি ও মিনা আক্তার মনোনয়নপত্র দাখিল করেছেন।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে আতাউর রহমান শেখ (আ.লীগ), গোলাম রব্বানী সরকার (স্বতন্ত্র) মইনুল হক (জাতীয় পার্টি)সহ মোট ৩ জন চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে আব্দুল লতিফ, উত্তম কমার মোহন্ত, নজির হোসেন, মমিনুল হক, রোস্তম আলী ও আব্দুল মজিদ মানিক এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রোকসানা আক্তার বিউটি, শামিমা আক্তার পারুল ও আর্জিনা খাতুন, জান্নাতী বেগম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রাম থেকে চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, স্বতন্ত্র প্রার্থী প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু মনোনয়নপত্র দাখিল করেন। ভাইস চেয়ারম্যান পদে রফিকুল বারী, আতাউর রহমান আতা, রেজাউল করিম ভুট্টো মাস্টার।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে পারুল আক্তার, নার্গিস বেগম, প্রভাষক সুরাইয়া আক্তার কলি মনোনয়নপত্র দাখিল করেন।

বকশীগঞ্জ (জামালপুর) : জামালপুরের বকশীগঞ্জ চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার (স্বতন্ত্র), একেএস সাইফুল ইসলাম বিজয় (আ.লীগ) ও আরিফুর রহমান পাভেল (স্বতন্ত্র) জমা দিয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে এসএম আবু সায়েম, আবদুল আলিম তারা, জাহিদুল ইসলাম জুুমান তালুকদার, আনিছুজ্জামান হেবলু, জিয়াউল হক, জয়নাল আবেদিন, মোজাহারুল ইসলাম ভিমল ও আব্দুল্লাহ আল সাফি লিপন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাহমিনা আক্তার পাখি, মাছুমা আক্তার স্মৃতি ও জহুরা বেগম মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিলকারীরা হলেন আ.লীগ মনোনীত শফিকুল ইসলাম, অধ্যাপক ইদ্রিস আলী ও মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মনোনয়নপত্র দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়ন দাখিলকারীরা হলেন মনিরুজ্জামান পান্না এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিবলী ইসলাম কবিতা ও সুমাইয়া খাতুন।

"