উপজেলা পরিষদ নির্বাচন

বেলকুচিতে আ.লীগের মনোনীত প্রার্থী তৃণমূলে অবাঞ্ছিত

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি
ama ami

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগের তৃণমূলের সর্বোচ্চ সমর্থন পেয়ে বিজয়ী সাজ্জাদুল হক রেজাকে মনোনয়ন বঞ্চিত করা হয়েছে।

অপরদিকে সর্বনিম্ন সমর্থন পাওয়া মোহাম্মদ আলী আকন্দকে কেন্দ্রীয়ভাবে মনোনয়ন দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে রেজার সমর্থকরা। গত শনিবার সংবাদ সম্মেলনে নৌকার প্রার্থী মোহাম্মদ আলী আকন্দকে অবাঞ্ছিত ঘোষণা করে উপজেলা আ.লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলনের বক্তারা কেন্দ্রীয় নেতাদের কাছে, তৃণমূলের ভোটের মূল্যায়ন করতে মনোনয়ন পুনর্বিবেচনা করে সাজ্জাদুল হক রেজাকে দলীয় নৌকা প্রতীক দেওয়ার দাবি জানান।

নেতারা বলেন, দলের হাইকমান্ডের সিদ্ধান্ত অনুযায়ী তৃণমূল নেতাকর্মীরা ভোট দিয়ে সাজ্জাদুল হক রেজাকে নির্বাচিত করেছেন। কিন্তু মাত্র ২১ ভোট পেয়ে তৃতীয় স্থান অর্জন করা মোহাম্মদ আলী আকন্দকে মনোনয়ন দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ সময় মনোনয়নপ্রাপ্ত মোহাম্মদ আলী আনন্দকে অবাঞ্ছিত ঘোষণা করেন এবং এই মনোনয়ন বাতিল করে রেজাকে চূড়ান্তভাবে নৌকা প্রতীক দেওয়ার আহ্বান জানান। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি দেলখোশ আলী প্রামানিক, যুগ্ম সাধারণ সম্পাদক আজিজল হক খান ঘোষণ, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আবদুল মজিদ প্রামানিক, সাবেক চেয়ারম্যান আবদুল মতিন প্রামানিক, পৌরসভার প্যানেল মেয়র ইকবাল রানা, কাউন্সিলর বদর উদ্দিন ম-ল, ফজলুর রহমান ফজল প্রমুখ।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি উপজেলা নির্বাচনকে সামনে রেখে একক প্রার্থী নির্বাচন করার জন্য বেলকুচিতে তৃণমূল পর্যায়ে ভোট অনুষ্ঠিত হয়। মোট ভোট ২৩৬টির মধ্যে ২১৭ ভোট কাস্ট হয়। এতে চেয়ারম্যান পদে যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা ৯৫ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পৌর আ.লীগের সম্পাদক মীর সিরাজুল ইসলাম পান ৭৪টি ভোট এবং কেন্দ্রীয় মনোনয়নপ্রাপ্ত মোহাম্মদ আলী আনন্দ পান মাত্র ২১ ভোট।

"