বগুড়া প্রতিনিধি

  ০৯ ফেব্রুয়ারি, ২০১৯

বালু উত্তোলন নিয়ে সংঘর্ষ

নিহতের ঘটনায় ইউপি সদস্যসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা

বগুড়ার পল্লীতে ‘বালু দস্যুদের’ হামলায় রিকশা চালক মোখলেসুর রহমান (৬৫) নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। গত বৃহস্পতিবার রাতে বগুড়া সদর থানায় নিহত ব্যক্তির ছেলে খোকন বাদি হয়ে স্থানীয় ইউপি সদস্যসহ ১৩ জনকে আসামি করে এ মামলা করেন।

বগুড়া সদর থানার এসআই (তদন্ত) কামরুজ্জামান মিয়া ও স্থানীরা জানান, সম্প্রতি শেখেরকোলা ইউনিয়ন পরিষদ থেকে তেলিহারা উত্তরপাড়া গ্রামে করতোয়া নদীতে একটি সেতু নির্মাণের প্রকল্প নেওয়া হয়। পরিষদের ৫নম্বর ওয়ার্ডের সদস্য ও ঠিকাদার এমদাদুল সরকার সেতু নির্মাণের জন্য নদী থেকে বালু উত্তোলন করছিলেন। পরবর্তীতে তিনি বালু ট্রাকে তুলে অন্যত্র বিক্রি শুরু করেন। এতে তেলিহারা উত্তরপাড়ার মৃত লাল শাহের ছেলে মোখলেসুর রহমান ও স্থানীয় অনেকেই বিরোধিতা করেন। এক পর্যায়ে তারা ট্রাক চলাচল বন্ধের জন্য রাস্তার মধ্যে বাঁশের খুঁটি পুঁতে রাখেন। এতে ইউপি সদস্য ও ঠিকাদার এমদাদুল সরকার ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার সকাল ৭টার দিকে তার লোকজন নিয়ে তেলিহারা উত্তরপাড়া গ্রামে খুঁটি তুলতে যান। এ সময় স্থানীয়রা বাঁধা দিলে এমদাদুলের লোকজন মারপিট শুরু করে। এতে ৩/৪ জন আহত হন।

স্বজনরা আহতদের শহরতলির ঠেঙ্গামারা এলাকায় রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতালে ভর্তি করেন। সকাল ৯টার দিকে মোখলেসুর রহমানসহ স্থানীয়রা হাসপাতালে ভর্তিদের চিকিৎসার খরচ দিতে যাচ্ছিলেন। তারা এমদাদুলের বাড়ির কাছে পৌঁছলে তাদের উপর আবারো হামলা চালানো হয়। এতে মোখলেসুরসহ ৫-৬ জন আহত হন। তাদের একই হাসপাতালে ভর্তি করলে বেলা ১১টার দিকে মোখলেসুর মারা যান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close