অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ চেয়ে ব্যবসায়ীদের মানববন্ধন

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর বাজারে সরকার কর্তৃক অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ পাওয়ার দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ীবৃন্দ। গতকাল শুক্রবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত কর্মসূচি চলাকালে বাজারের উভয়পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

মানববন্ধনে বক্তব্য দেন সাতৈর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগে সাধারণ সম্পাদক মজিবর রহমান, সাতৈর বাজার বণিক সমিতির সভাপতি ও উপজেলা আ.লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দ সাইদুর রহমান সজল, ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি সাহেব আলী মৃধা, বণিক সমিতির যুগ্ম সম্পাদক কামরুজ্জামান ফারুক প্রমুখ।

জানা যায়, মাঝকান্দি হতে ভাটিয়াপাড়া সড়কটি আঞ্চলিক মহাসড়কে উন্নীত হওয়ায় সাতৈর বাজার ও এর আশপাশে জমি অধিগ্রহণ করা হয়। বাজারের জমির বর্তমান মূল্যহারে ক্ষতিপূরণ প্রদানের জন্য ক্ষুদ্র ব্যবসায়ীগণ ২০১৭ সালের ২৪ মে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসককে আদালত নির্দেশ দেন। ২০১৮ সালের ২৯ অক্টোবর আদালতের এ নির্দেশ প্রদানের পর রায়ের কপিসহ জেলা প্রশাসক বরাবর আবেদন করে ব্যবসায়ীবৃন্দ।

 

"