লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০১৯

লোহাগাড়ার পালংখালে সেতু না থাকায় ভোগান্তিতে স্থানীয়রা

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের ৯নং ওয়ার্ড সড়াইয়া পালংখাল এলাকাটি দুর্গম পাহাড়ি এলাকা হিসেবে পরিচিত। এ এলাকায় কয়েক হাজার লোকের বসবাস। এখানে রয়েছে পালংখাল নামের একটি খাল। খালের পূর্ব দিকে রয়েছে স্কুল, হেফজখানা ও এতিমখানা। এলাকার শত শত কোমলমতি শিক্ষার্থীরা স্কুল এবং মাদ্রাসায় পড়ালেখা করে। কিন্তু পালংখালে কোনো ব্রিজ না থাকায় প্রতিনিয়ত যাতায়াতে হিমশিম খেতে হচ্ছে এ এলাকার জনসাধারণকে। বর্ষাকালে এ এলাকার জনগণ সড়কটি দিয়ে যাতায়াতে অনেক কষ্ট পোহাতে হয়।

স্থানীয় বাসিন্দা নুরুল আলম জানান, আমাদের এলাকায় পালংখালে কোনো ধরনের যোগাযোগ ব্যবস্থা না থাকায় হেঁটে চলাচল করতে হয়। এলাকার মা-বোনদের ডাক্তার দেখাতে আমিরাবাদ স্টেশনে পৌঁছাতে কষ্টের সীমা থাকে না। মাস্টার আহাসান উল্লাহ্ জানান, পালংখালে কোনো ব্রিজের ব্যবস্থা না থাকায় এবং ভারী বর্ষণের ফলে অনেক ছাত্র-ছাত্রীরা স্কুলে যাওয়া আসা করতে চরম ভোগান্তির শিকার হতে হয়।

স্থানীয় ইউপি মেম্বার পেয়ারু জানান, এখানে যোগাযোগ ব্যবস্থা না থাকায় অতিকষ্টে যাতায়াত করতে হয়। পুটিবিলা ইউপি চেয়ারম্যান আলহাজ মো. ইউনুচ জানান, পালংখালের একটি ব্রিজ নির্মাণের জন্য ৫৬ লাখ ৮৩ হাজার টাকা টেন্ডার হয়েছিল। কিন্তু নানা জটিলতায় ব্রিজের কাজটি আর হয়নি। তিনি আরো জানান, এ অঞ্চলের জনগণ অতিকষ্টে যাতায়াত করে। ভারী বর্ষণে খালে ব্রিজের কোনো ব্যবস্থা এলাকায় যোগাযোগ ব্যবস্থার বন্ধ থাকে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জরুরিভিত্তিতে পুটিবিলা পালংখালে ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়ার জন্য হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সর্বস্তরের জনসাধারণ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close