ঠাকুরগাঁও প্রতিনিধি

  ১৬ জানুয়ারি, ২০১৯

ঠাকুরগাঁওয়ে গোবিন্দজিউ মন্দিরের ‘কৃষ্ণমূর্তি’ চুরি

ঠাকুরগাঁও শহরের গোবিন্দজিউ মন্দিরের কৃষ্ণমূর্তি চুরির ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার ভোররাতে মন্দিরের তালা ভেঙে অষ্টধাতুর তৈরি কৃষ্ণ মূর্তি, স্বর্ণ ও রুপা চুরি হয়।

সদর থানার ওসি আশিকুর রহমান বলেন, গতকাল মঙ্গলবার ভোর রাতে চোর চক্রটি গোবিন্দজিউ মন্দিরের পেছন দিকের দেওয়ার টপকে মন্দিরে হানা দেয়। এরপর চোরেরা মন্দিরের কক্ষের তালা ভেঙে কৃষ্ণ মূতি, স্বর্ণ ও রূপা চুরি করে নিয়ে যায়। মন্দিরের ভেতরে কেউ না থাকার সুযোগকে কাজে লাগিয়ে চোরের এ ঘটনা ঘটিয়েছে।

মন্দিরের পুরোহিত সাধন চক্রবর্তী বলেন, সারাদিন পূজা শেষ করে সোমবার রাতে অষ্টধাতুর কৃষ্ণ মূতি, রাধা মূতি, নারায়ন শীলা মূতিসহ মন্দিরের অন্যান্য জিনিসপত্র একটি কক্ষে রেখে তালা লাগিয়ে বাড়িতে চলে যাই। সকালে এসে দেখি মন্দিরের কক্ষে লাগানো তালাটি ভাঙা এবং কক্ষের ভেতরে থাকা অষ্টধাতুর তৈরি কৃষ্ণ মূতি, হাফ ভরি স্বর্ণ ও ১০ ভরি রূপা নেই। অন্য রাধা মূতি, নারায়ন শীলা মূতি ও অন্যান্য জিনিসপত্রগুলো রয়েছে।

জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো বলেন, এরশাদ সরকারের আমলেও এ মন্দিরে চুরির ঘটনা ঘটেছিল, তখন চোরেরা কষ্টিপাথরের মূতি চুরি করে নিয়ে গিয়েছিল।

অরুনাংশু দত্ত টিটো বলেন, মন্দিরে চুরির ঘটনা অত্যন্ত স্পর্শকাতর বিষয়। এ ঘটনায় আমরা মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছি।

জেলা পুলিশ সুপার মনিরুজ্জামান মনির বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং কিছু আলামতও সংগ্রহ করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত চোরকে ধরতে আমরা সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close