সখীপুর-সিডস্টোর সড়ক

বেইলি সেতুর পাটাতন ভেঙে ভারী যান চলাচল বন্ধ

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ০০:০০

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
ama ami

টাঙ্গাইলের সখীপুর-বাটাজোর সড়কে কীর্ত্তনখোলা ধুমখালি এলাকায় বেইলি সেতুর পাটাতন ভেঙে গত দুই সপ্তাহ ধরে সব ধরনের ভারী যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। মালবাহী ট্রাকের চাপে জরাজীর্ণ সেতুর পাটাতন ভেঙে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন ওই সড়কে চলাচলকারী।

সখীপুর সদর থেকে সীডস্টোর হয়ে ময়মনসিংহের ভালুকা, গফরগাঁও, গাজীপুরের শ্রীপুর ও মাওনা যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়ক এটি। এছাড়াও সখীপুর সদর থেকে রাজধানী শহর ঢাকা যাতায়াতের বিকল্প সড়কও এটি।

এই রাস্তায় চলাচলকারী চালক ও স্থানীয়রা জানান, প্রতিদিন এই সড়কে মালবাহী ট্রাক, পিকআপ, প্রাইভেট, মাইক্রোবাসসহ প্রায় হাজার খানেক সিএনজি চালিত অটোরিকশা চলাচল করে থাকে। সেতুটি ভেঙে পড়ায় ওইসব এলাকার পণ্যবাহী ট্রাক, পিকআপ ও যাতায়াতে দুর্ভোগের শিকার হচ্ছেন ব্যবসায়ী ও সাধারণ লোকজন ।

ওই সড়কে নিয়মিত চলাচলকারী আমিনুল ইসলাম বলেন, ‘প্রায় ২০-২৫ বছর আগে কীত্তণখোলা ধুমখালি এলাকায় ওই ব্রিজটি নির্মিত হয়েছে। গত ২-৩ বছর ধরে সেতুটির অবস্থা খুবই জরাজীর্ণ। বছরে ২-৩ বার সেতুটির মেরামত করতে হয়। শিগগিরই বেইলি সেতুর পরিবর্তে পাকা ব্রিজ নির্মাণ করা না হলে যে কোনো মুহুর্তে প্রাণহাণির মত ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে।’

উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) কাজী ফাহাদ কুদ্দুস বলেন, সেতুটি ভেঙ্গে একটি নতুন সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রকল্প পাঠানো হয়েছে। আশা করছি, জুন মাসের মধ্যেই অনুমোদন পাব। চলাচল স্বাভাবিক করতে শিগগিরই সেতুর ভেঙে যাওয়া পাটাতনটি সংস্কার করে দ্রুত সড়কটি চলাচলের উপযোগী করা হবে বলেও তিনি জানান।

"