মাদকবিরোধী সচেতনতা বাড়াতে বাড়ি বাড়ি যাচ্ছে জেলা পুলিশ

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০

লালমনিরহাট প্রতিনিধি
ama ami

উত্তরের জনপদ ও সীমান্তবর্তী জেলা লালমনিরহাটে মাদক বিরোধী সচেতনতা বাড়াতে বাড়ি বাড়ি গিয়ে কাজ করছে জেলা পুলিশ। জেলার বিভিন্ন এলাকায় পুলিশের তৎপরতায় শত শত মাদকের নেটওয়ার্ক ভেঙে গেছে। আর এ সফোলতা এসেছে জেলা পুলিশ সুপার রশিদুলের হাত ধরে।

মাদক বিরোধী অভিযান সম্পর্কে কথা হয় পুলিশ সুপার এস এম রশিদুল হকের সঙ্গে। তিনি বলেন, মাদক বিরোধী সচেতেনতা বাড়াতে আমরা দুইভাবে কাজ করছি। প্রথমত, পুলিশের পক্ষ থেকে বিভিন্ন সভা সেমিনার, লিফলেট বিতরন, স্থানীয় ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে প্রচার-প্রচারনা চালানো হয়। পাশাপাশি তাদের ধরে আইনের আওতায় এনে ব্যবস্থা নেয়া। আইনী ব্যবস্থার মাধ্যমেও সচেতেনতা বাড়ানো যায়। এটি অবশ্য আমরা খুব শক্ত হাতে করছি। মাদকের বিরুদ্ধে জেলা পুলিশ সব সময় বিরোধীতা কওে আসছে।

এ নিয়ে কথা হয় মোগল হাট ইউনিয়নের চেয়ারম্যান ও দুরাকুটি হাই স্কুলের গভর্নিং বডির সভাপতি হাবিবুর রহমান হাবিবের সঙ্গে। তিনি বলেন, মাদকের কারনে অন্য অপরাধের মাত্রাও বেড়ে যায় গত কয়েক বছরে। এখন সময় বদলেছে। মাদকের বিরুদ্ধে আজ সবাই সোচ্ছার। পুলিশের ইতিবাচক ভুমিকার কারনে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম একেবারেই কমে গেছে বললেই চলে। বিশেষ করে বর্তমান পুলিশ সুপার এস এম রশিদুল হক আসার পরেই এই পরিস্থিতি একেবারেই পাল্টে যায়। জানা যায়, বছর দুইয়েক আগেও দেশের দ্বিতীয় বৃহত্তম মাদকদ্রব্য পাচার রুট হিসেবে পরিচিত ছিল এ জেলা। কিন্তু চিত্র এখন পুরোটাই ভিন্ন। মাদক ব্যবসায়ীদের অনেকেই এখন এলাকা ছাড়া। তাদের মধ্যে কেউ মন দিয়েছে কৃষিতে কেউ বা ব্যবসায়। মাদকের বিরুদ্ধে পুলিশের অব্যাহত অভিযানেই স্বস্তি ফিরেছে জনমনে।

"