নাটোরে বোর্ড পরীক্ষার খাতা জালিয়াতি : আটক ১, মামলা

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ০০:০০

নাটোর প্রতিনিধি

নাটোরে কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষার খাতা জালিয়াতির অভিযোগে মাহামুদুন্নবী মিলন নামে এক শিক্ষকে আটক করেছে পুলিশ। গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে গত বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জেলা শহরের বলারী পাড়া এলাকায় তার নিজ বাড়ী থেকে মিলনকে আটক করে। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মতুর্জা। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী বাড়ীর বিভিন্ন স্থান থেকে কারিগরি শিক্ষা বোর্ডের ৩৭০টি পরীক্ষার খাতা উদ্ধার করা হয়।

আটককৃত শিক্ষক মিলনকে নিয়ে ঘটনার সঙ্গে জড়িত অন্যদের আটকের জন্য মাঠে নামে ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার রাতেই নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মতুর্জা বাদী হয়ে শিক্ষক মাহামুদুন্নবী মিলনকে অভিযুক্ত করে জেলা সদর থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন। জেলা ন্যাশনাল ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনলজি নামে একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে অনৈতিক কাজের জন্য সম্প্রতি মিলনকে চাকরিচ্যুত করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মতুর্জা জানান, সরকারী গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে পুলিশের একটি টিম শহরের বলারীপাড়া এলাকাস্থ শিক্ষক মিলনের বাড়ীতে অভিযান চালানো হয়। এ সময় শিক্ষক মিলনের স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়ীর বিভিন্ন স্থান থেকে কারিগরি শিক্ষা বোর্ডের ৩৭০টি পরীক্ষার খাতা উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তাকে আটক করা হয়। আটককৃত শিক্ষক মিলন স্বীকার করে বলেন, কারিগরি বোর্ডের পরীক্ষার খাতা থেকে টপ শিট পরিবর্তন করে ফাঁকা খাতায় উত্তর লিখে আবার টপ শিট লাগিয়ে টাকার বিনিময়ে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করতেন তিনি। দীর্ঘদিন ধরে তিনি এই জালিয়াতি করে আসছিলেন।

"