মানিকগঞ্জে গত দশ বছরে এলজিইডির ৬৩২ কোটি টাকার কাজ

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯, ০০:০০

মানিকগঞ্জ প্রতিনিধি
ama ami

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর মানিকগঞ্জের আওতায় গতদশ বছরে ৬৩২.৮১ কোটি টাকার উন্নয়ন হয়েছে। এছাড়া বর্তমানে ১৭২.১৬ কোটি টাকার কাজ চলমান এবং ৪০০ কোটি টাকার কাজ প্রস্তাবিত রয়েছে বলে অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জানিয়েছেন।

জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, গত ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত গত দশ বছরে জেলায় ৬৩২.৮১ কোটি টাকার কাজ হয়েছে এবং ১৭২.১৬ কোটি টাকার কাজ চলমান রয়েছে। জেলায় মোট সড়কের দৈর্ঘ্য ৩৩৮৫ কিলোমিটার। এরমধ্যে ৯৭৮ কিলোমিটার দৈর্ঘ্য সড়ক পাকা করা হয়েছে এবং ৬২ কিলোমিটার সড়কের দৈর্ঘ্য পাকাকরণ কাজ চলমান রয়েছে। আর ২৩৪৫ কিলোমিটার কাঁচা সড়কের কাজ অবশিষ্ট রয়েছে। এছাড়াও ৫টি মুক্তিযোদ্ধা ভবন নির্মাণের মধ্যে ২টি ভবনের কাজ শেষ হয়েছে এবং ৩টির কাজ চলমান রয়েছে। ৩টি উপজেলা কমপ্লেক্স ও ৩১টি মুক্তিযোদ্ধাদের বাসস্থান নির্মাণ কাজ শেষ হয়েছে।

তৃণমূল পর্যায়ে ১৭টি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের মধ্যে ১৩টির কাজ শেষ ও ৪টির কাজ চলমান, ৪টি ইউনিয়ন ভূমি অফিসের কাজ চলমান ছাড়াও ৪১৫টি প্রাথমিক বিদ্যালয় নির্মাণের মধ্যে ৩৮৪টির কাজ শেষ এবং ৩১টির কাজ চলমান রয়েছে।

অন্যদিকে ১২৮১টি ব্রীজ-কালভার্ট নির্মাণ কাজ শেষ হয়েছে এবং ৬টি ব্রীজ-কালভার্টের কাজ চলমান রয়েছে। এছাড়াও ৯৮টি ব্রীজের চাহিদার কথা উল্লেখ্য করা হয়েছে।

জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নাঈমা নাজনীন নাজ এই তথ্য নিশ্চিত করে বলেন, এতে স্থানীয় সরকারের আওতায় বিশেষ করে রাস্তা-ঘাট, কালভার্ট ও প্রাথমিক বিদ্যালয় নির্মাণের ফলে সাধারণ মানুষ ও শিক্ষার্থীর ভোগান্তী কমেছে।

"