ইবি প্রতিনিধি

  ১১ ডিসেম্বর, ২০১৮

ইবি কর্মকর্তাদের ৩ দফা দাবি

বেতন স্কেল ও চাকরির বয়সসীমা পূন:নির্ধারণসহ তিন দফা দাবি জানিয়েছে ইসলামী বিশ^বিদ্যালয় (ইবি) কর্মকর্তা সমিতির নেতাকর্মীরা। একইসাথে দাবি আদায়ে বিশ^বিদ্যালয় প্রশাসনকে নয় দিনের সময় বেধে দিয়েছেন তারা। গত রোববার বিশ^বিদ্যালয় কর্মকর্তা সমিতির এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে।

সভা সূত্রে জানা যায়, সম্প্রতি উপ-রেজিস্ট্রার পদে কর্মরতদের জন্য ৫০ হাজার ও সহকারী রেজিস্ট্রারদের জন্য ৩৫ হাজার ৫০০ টাকা বেতন স্কেল নির্ধারণে বিশ^বিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানায় কর্মকর্তা সমিতি নেতারা। এছাড়া চাকরির বয়সসীমা ৬০ বছরের পরিবর্তে ৬২ নির্ধারণ ও ক্যাম্পাসের দৈনিক কর্মঘন্টা সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টার পরিবর্তে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত করারও দাবি জানায় তারা।

সর্বশেষ গত শুক্রবার অনুষ্ঠিত বিশ^বিদ্যালয়ের ২৪৩তম সিন্ডিকেট সভায় এই দাবিসমূহ পাশ করার কথা ছিল। কিন্তু বিশ^বিদ্যালয় প্রশাসন তা করেনি। তাই দাবি আদায়ের প্রয়োজনে মানববন্ধন, অবস্থান ধর্মঘট ও কর্মবিরতীতে যাওয়া হবে বলে ঘোষণা দেন সভায় উপস্থিত সমিতির সদস্যরা।

এ বিষয়ে বিশ^বিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা জানান, ‘সোমবার (গতকাল) বিশ^বিদ্যালয় প্রশসান বরাবর আমরা স্মারকলিপি প্রদান করবো। এরপর আগামী ১৭ ডিসেম্বরের মধ্যে যদি প্রশাসন আমাদের দাবি মেনে না নেয় তাহলে আগামী ১৮ ডিসেম্বর মানববন্ধন, ২২ ডিসেম্বর মৌন মিছিল এবং ২৪ ডিসেম্বর প্রশাসন ভবনের সামনে অবস্থান ধর্মঘট পালন করা হবে। এরপরও যদি দাবি না মানা হয় তাহলে আমরা কর্মবিরতীতে যাব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close