ব্রিজের দুই পাশে খোয়া ও বালির পরিবর্তে মাটি

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৮, ০০:০০

পাবনা প্রতিনিধি
ama ami

পাবনার মাধপুর-বেড়া স্থানীয় মহাসড়কের সাঁথিয়া সদরে বোয়াইলমারী গোরস্থানের নিকট সদ্য নির্মিত ব্রিজের ব্যাক সিলিংএ খোয়া ও বালির পরিবর্তে কাদা মাটি দেয়া হয়েছে। ফলে ব্রিজের দুই পার্শে পণ্যবাহী ট্রাক দেবে গিয়ে যানচলাচল ব্যহত হচ্ছে। এতে করে রাস্তায় দীর্ঘ লাইন ধরে যানজটের সৃষ্টি হয়েছে। গাড়ি থেকে নেমে ওই পারে গিয়ে গাড়িতে উঠতে হচ্ছে এলাকার জনসাধারণকে। সরেজমিনে দেখা গেছে, পাবনা সড়ক ও জনপথের আওতায় সাঁথিয়া-বেড়া স্থানীয় মহাসড়কে বোয়াইলমারী গোরস্থানের নিকট একটি ব্রিজ করার কাজ ইউনুস এন্ড ব্রাদার্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে দেয়া হয়। ঠিকাদারী প্রতিষ্ঠানটি কোন মতে ব্রিজের কাজ শেষ করলেও ব্রিজের দুই পার্শে ব্যাক সিলিং এ খোয়া ও বালির পরিবর্তে কাদা মাটি দেন। এদিকে গতকাল রোববার সকালে সেখানে একটি পণ্যবাহি ট্রাক দেবে যায়। ফলে ওই সড়ক দিয়ে কোন যানবাহন চলতে পারছে না। এতে সড়কের দুপার্শে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এলাকার জনসাধারণ চরম ভোগান্তিতে পড়েন। বেশী ভোগান্তিতে পড়েছে স্কুল, কলেজ ও অফিসগামী মানুষ। তারা সঠিক সময়ে তাদের গন্তব্য পৌছাতে পারছে না।

এর আগেও ব্রিজটির কাজের শুরুতে ওখানে নিম্নমানের সামগ্রী দিয়ে একটি বেইলী ব্রিজ করায় পরের দিনই তার অবকাঠামো ভেঙে পড়ে। এতেও দীর্ঘ দিন যান চলাচলে ব্যহত হয়। এ ছাড়াও নির্মানাধীন ব্রিজের কাজের সময় বিকল্প রাস্তাটি ঠিকমত না করায় যানবাহন উল্টে গিয়ে হতাহতের ঘটনাও ঘটে বলে জানা যায়।

এ বিষয়ে জানতে চাইলে জেলা সড়ক ও জনপথ অফিসের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় বলেন, ‘ব্যাক সিলিং এ খোয়া ও বালি দেয়ার কথা থাকলেও কেন দেয়া হয় নাই বিষয়টা আমি দেখছি।’

"