মঠবাড়িয়ায় সরকারি জমি দখল করে স্থাপনা নির্মাণ

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

সংশ্লিষ্ট প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের বাবুরহাট বাজারে সরকারি জমি দখল করে স্থাপনা (পাকা ভবন) নির্মাণ করছে প্রভাবশালীরা। স্থানীয়দের অভিযোগ ওই এলাকায় সরকারি জমি দখল করে স্থাপনা নির্মাণ করার যেন প্রতিযোগিতা চলছে। বর্তমানে রশিদ হাওলাদারের পুত্র হারুণ হাওলাদার কৌশলে সরকারি জমিতে পাকা স্থাপনা নির্মাণ করছেন এমন অভিযোগের ভিত্তিতে ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা শ্যামল চন্দ্র পাল স্থাপনা বন্ধের নোটিশ করলেও তা উপেক্ষা করেন প্রভাবশালী হারুণ হাওলাদার। এদিকে তার মতো সরকারি জমি দখল করে স্থাপনা নির্মাণ করেছেন আলমগীর কুরমান, মতি গংসহ অনেকেই।

এ ব্যপারে হারুণ হাওলাদারের কাছে জানতে চাইলে তিনি জানান, অনেকেই সরকারি জমি দখল করে স্থাপনা নির্মাণ করেছেন। তাদের তো কোন সমস্যা হয়নি। ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা শ্যামল চন্দ্র পাল সরকারি জমি দখল করে স্থাপনা নির্মাণ করার সত্যতা নিশ্চিত করে ক্ষোভের সাথে জানান, স্থাপনা বন্ধের নোটিশ করলেও তা উপেক্ষা করে বিভিন্ন সময় প্রভাবশালীরা তাদের কাজ চালিয়ে যাচ্ছে। জমি দখলের বিষয়টি উপজেলা সহকারি কমিশনারকে (ভূমি) অবহিত করা হয়েছে।

উপজেলা সহকারি কমিশনার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিএম সরফরাজ বলেন, জমি দখল করে স্থাপনা নির্মাণের বিষয়ে খোঁজ-খবর নিয়ে প্রযোজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"