চলাচলের রাস্তায় বাঁশের বেড়া বেকায়দায় ২০ পরিবার

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৮, ০০:০০

বাঘা (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর বাঘায় বাঁশের বেড়া দিয়ে চলাচলের রাস্তার দুইপাশ বন্ধ করে দেওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বাঘা শাহী মসজিদ ও মাজার সংলগ্ন দিঘি পাড় এলাকায়। এতে দক্ষিণ মিলিক বাঘা এলাকার ২০টি পরিবার বেকায়দায় পড়েছে। জানা যায়, বাঘা শাহী মসজিদ ও মাজার সংলগ্ন দিঘির পাড় সংলগ্ন সরকারি রাস্তাটি দিয়ে দক্ষিণ মিলিক বাঘা এলাকার ২০টি পরিবার চলাচল করে। এই রাস্তা গত এক সপ্তাহ থেকে দুই পাশে বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে এই গ্রামের পরিবারগুলো পড়েছে বেকায়দায়। এছাড়া দিঘির চার পাড় দিয়ে প্রতিদিন শত শত মানুষ সকালে ও বিকেলে হাটাহাটি করেন। তারাও এই রাস্তা বন্ধ করে দেওয়ার কারনে অসুবিধায় পড়েছেন।

এছাড়া, রাজশাহী শহর থেকে ৪৯ কিলোমিটার পূর্ব-দক্ষিণে বাঘা হযরত শাহ মোয়াজ্জেম ওরফে শাহদৌলা (রহঃ) এর পুত্র হযরত শাহ আব্দুর হামিদ দানিশ মন্দ (রহঃ) মাজার ও শাহী মসজিদ। শাহী মসজিদ ও মাজার দেখার জন্য প্রতিদিন শত শত মানুষ আসেন। বাঁশের বেড়া দেয়ার কারনে মাজার ও মসজিদ দেখার পর দিঘির পাড়ে ঘুরতে বিড়ম্বনার শিকার হচ্ছে। বাঘা নতুন পাড়া গ্রামের মোহাম্মদ লাল মোহাম্মদ লালন বলেন, আমার ৬ বছর থেকে ডায়বেটিকস। আমি প্রতিদিন সকাল বিকাল দিঘির পাড়ের চারদিক দিয়ে হাটি। কিন্তু কিছুদিন থেকে রাস্তা বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেয়ার কারনে হাটতে অসুবিধা হচ্ছে।

বাঘা হযরত শাহ আব্দুর হামিদ দানিশ মন্দ (রহঃ) মাজারের ওয়াকফ এষ্টেটের মোতয়াল্লি খন্দকার মুনসুরুল ইসলাম রইশ বলেন, এই রাস্তা দিয়ে ইট বালু বোঝায় করে বিভিন্ন যানবাহন নিয়ে যায়। ফলে রাস্তা নষ্ট হয়ে যাচ্ছে। এই কারনে রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। ইউএনও শাহিন রেজা বলেন, এটি একটি দর্শনীয় স্থান। দর্শনার্থীদের সুবিধার জন্য দিঘির চারপাশ দিয়ে রাস্তা তৈরি করা হয়েছে। বিষয়টি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

 

"