নরসিংদী ও দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

  ২৮ নভেম্বর, ২০১৮

নরসিংদী মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিক্ষোভ

দৌলতপুরে তৃতীয় দিনেও রাস্তা অবরোধ

বিক্ষোভে ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ায় দুর্ভোগে যাত্রীরা

একাদশ সংসদ নির্বাচনে নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনে আওয়ামী লীগ প্রার্থী এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়নকে প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল ও আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেছেন নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার সকালে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সিআইপি আসলাম সানীর সমর্থকরা তার পক্ষে মনোনয়ন দাবি করে বিক্ষোভ মিছিল বের করা হয়।

এদিকে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন সরওয়ার জাহান বাদশাকে দেওয়ায় দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিনের সমর্থকরা তৃতীয় দিনের মত মঙ্গলবার সকাল থেকে বিক্ষোভ করছে।

নরসিংদী প্রতিনিধি জানান, গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে জেলার বেলাব উপজেলার কয়েকশ নেতাকমী ঢাকা-সিলেট মহাসড়কের বারৈচায় সড়কে অবস্থান নিয়ে মিছিল করতে থাকে। তারা টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে। এ সময় তারা ‘হুমায়ন ঠেকাও, নৌকা বাঁচাও’ সহ বিভিন্ন শ্লোগান দিয়ে দলীয় মনোনয়ন পূণরায় বিবেচনা করে এড. নূরুল মজিদ মাহমুদের প্রার্থীতা প্রত্যাহার করে আসলাম সানিকে প্রার্থী দেওয়ার দাবি জানান।

অবরোধে অংশ নেওয়া কয়েকজন উপস্থিত সাংবাদিকদের কাছে তাদের ক্ষোভ প্রকাশ করে বলেন বলেন, ‘ভোটের আগে আমরা হারতে চাই না, প্রার্থী পরিবর্তন না করলে নৌকার হার নিশ্চিত। তাই প্রার্থী প্রত্যাহার করে নতুন প্রার্থী দেওয়ার দাবি জানান তারা।’

এদিকে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধের খবরে পুলিশ এসে তাদেরকে ছত্রভঙ্গ করে দিলেও কিছু সময় পর তারা পুণরায় সড়কে অবস্থান নিয়ে দ্বিতীয় দফায় অবরোধ করে রাখে মহাসড়ক। বেলা সাড়ে ১২টার দিকে রায়পুরা বেলাব সাকেলের দায়িত্ব থাকা সহকারী পুলিশ সুপার বেলাল আহম্মেদ অবরোধ স্থলে এসে অবরোধকারীদের মহাসড়ক ছেড়ে দেওয়ার অনুরোধ করলে নেতাকমী ও সমথকরা অবরোধ সমাপ্ত করে যান চলাচলের জন্য মহাসড়ক থেকে সরে যায়।

ঘটনার দিন সকাল সাড়ে ৯ টা থেকে বেলা সাড়ে ১২ টা পযন্ত ৩ ঘন্টা যান চলাচল বন্ধ থাকায় ঢাকা-সিলেট মহাসড়কে শত শত যানবাহন আটকা। দীঘ সময় এক স্থানে আটকে থাকায় যাত্রীরা নানান দূভোগ পোহায় ।

এদিকে কুষ্টিয়ার দৌলতপুর প্রতিনিধি জানান, কুষ্টিয়া-১ আসনে সরওয়ার জাহান বাদশাে আওয়ামীলীগের মনোনয়ন দেওয়ার তৃতীয় দিনেও তৃতীয় দিনেও বিক্ষোভ করছেন সাবেক এমপি আফাজ উদ্দিনের সমর্থকরা। কুষ্টিয়া-প্রাগপুর সড়কের থানা তারাগুনিয়া শহরে নেতাকর্মীরা রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ করছে । এসময় নেতাকর্মীরা সরওয়ার জাহান বাদশার দলীয় মনোনয়ন বাতিল করে আফাজ উদ্দিন আহমেদ কে মনোনয়ন দেবার দাবী করেছেন। একই দাবীতে ঝাউদিয়া বাজারে ও আল্লারদর্গায় রেজাউল হক চৌধুরীর সমর্থকরা বিক্ষোভ মিছিল করেছে।

এর আগে সোমবার বিকালে কয়েক হাজার নারী পুরুষ কুষ্টিয়া-প্রাগপুর সড়কে ঝাড়– মিছিল করার সময় পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে ২ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে।

দৌলতপুর থানার ওসি মোঃ নজরুল ইসলাম জানান, কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে বিশৃংখলা এড়াতে পুলিশ দুই রাউন্ড ব্লাক ফায়ার করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close