ময়মনসিংহ-৮

ঈশ্বরগঞ্জে নৌকার দাবিতে নেতাকর্মীদের সড়ক অবরোধ

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৮, ০০:০০

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহ-৮ (ঈশ^রগঞ্জ) আসনে মহাজোট প্রার্থীর বদলে আ.লীগের দলীয় প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে নেতা-কর্মীরা। সাবেক এমপি আবদুছ ছাত্তারের সমর্থকরা গতকাল রোববার বেলা পৌনে ১২টা থেকে সোয়া ৩টা পর্যন্ত সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে পুলিশের অনুরোধে কর্মসূচি স্থগিত করে নেয়া হয়।

দলীয় সিদ্ধাতের কারনে দশম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির কাছে আসনটি ছাড়তে হয় আ.লীগকে। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম। এবারও জাতীয় পার্টির কাছে এ সংসদীয় আসটি ছাড় দিতে হচ্ছে বিষয়টি অনেকটা স্পষ্ট। জাতীয় পার্টির প্রার্থীকে যেনো এ সংসদীয় আসন থেকে মনোনয়ন দেওয়া না হয় সে জন্য বেশ কিছু দিন ধরেই চলছে নানা কর্মসূচি। বর্তমান সংসদ সদস্যকে বহিরাগত আখ্যায়িত করে এ আসনটির উন্নয়নের জন্য আ.লীগের দলীয় প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবি জানিয়ে আসছিলেন স্থানীয়রা। মহাজোট প্রার্থীর বদলে দলীয় প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবিতে গতকাল রোববার বেলা পৌনে ১২ টার দিকে মাথায় কাফনের কাপড় বেঁধে ও বৈঠা হাতে বিক্ষোভ মিছিল বের করে কর্মীরা।

উপজেলা আ.লীগের সম্পাদক মো. আবদুল হেকিম ও পৌর সভাপতি সাবেক পৌর মেয়র মো. হাবিবুর রহমানের নেতৃত্বে মিছিলটি বের হয়। পরে তারা মুক্তিযোদ্ধা সংসদ চত্বর এলাকায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। কাফনের কাপড় দিয়ে শরীর ঢেকে অনেকে প্রতীকি লাশ সাজেন। সড়কে টায়ার জ¦ালিয়ে চলে বিক্ষোভ। বেলা পৌনে ১২ টা থেকে সোয়া ৩ টা পর্যন্ত চলে এ বিক্ষোভ। এতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের দুই পাশের কয়েক কিলোমিটার এলাকা জুড়ে যান বাহনের দীর্ঘ সারি আটকা পড়ে। পরে ময়মনসিংহ অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এস.এ নেওয়াজী ও অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) সাখের হোসেন সিদ্দিকী ঘটনাস্থলে এসে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে কথা বলে কর্মসূচি প্রত্যাহার করান। ওসি আহম্মেদ কবীর হোসেন বলেন, ‘দলীয় প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবিতে সড়কে অবস্থান নেয় আ.লীগ কর্মীরা। পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার ঘটনাস্থলে এতে তাদের কর্মসূচি প্রত্যাহার করে নিতে বললে সড়ক ছেড়ে চলে যায় নেতা কর্মীরা।

"