গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২০ নভেম্বর, ২০১৮

ময়মনসিংহ-৩

গৌরীপুর আওয়ামী লীগের মনোনয়নযুদ্ধে ৩ নারী

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়নযুদ্ধে নেমেছেন তিন নারী প্রার্থী। ইতোমধ্যে তারা নৌকা প্রতীকের জন্য দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। এরা হলেন জেলা আওয়ামী লীগের সদস্য নাজনীন আলম, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলি ও চলচ্চিত্র অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। আসনটিতে আ.লীগের একাধিক প্রার্থী থাকলেও আলোচিত নারী প্রার্থী হিসেবে তাদের নামই এখন ভোটার ও দলীয় নেতাকর্মীদের মুখে।

প্রার্থী ও দলীয় সূত্রে জানা গেছে, তিন নারী প্রার্থীর মধ্যে রাজনৈতিক অভিজ্ঞতায় এগিয়ে আছেন নারী ভাইস চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলি। ১৯৯১-৯২ সালে গৌরীপুর সরকারি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রবিষয়ক সম্পাদক এই নেত্রী বর্তমানে গৌরীপুর উপজেলা আ.লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা। নির্বাচনের অভিজ্ঞতা হিসেবে দুই মেয়াদে ছিলেন গৌরীপুর পৌরসভা কাউন্সিলর ও ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তবে ২০১৬ সালের মাঝামাঝি ময়মনসিংহ-৩ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েও বঞ্চিত হন তিনি। একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতীক প্রার্থী ডলি প্রতিদিনের সংবাদকে বলেন, আগামী সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে নারীদের প্রাধান্য দেওয়া হবে। তাই একজন নারী প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে শতভাগ আশাবাদী। এদিকে একাদশ নির্বাচনকে সামনে রেখে গণসংযোগ করে আলোচনায় আছেন জেলা আওয়ামী লীগের সদস্য নাজনীন আলম। ২০১৪ সালের সংসদ নির্বাচনে তিনি আ.লীগ প্রার্থী প্রতিমন্ত্রী ডা. মজিবুর (অব.) রহমানের বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে ২০১৬ সালে মজিবুরের মৃত্যুতে শূন্য আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন তিনি। মনোনয়নপ্রত্যাশী নাজনীন আলম প্রতিদিনের সংবাদকে বলেন, ‘আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। সেই আদর্শ বুকে নিয়েই আওয়ামী লীগের সঙ্গে যুক্ত হয়েছি অনেক আগে থেকেই। দীর্ঘদিন ধরেই আমি এলাকায় জনকল্যাণমূলক কাজে নিজেকে সম্পৃক্ত করেছি। এবার নির্বাচিত হয়ে এলাকার মানুষের ভাগ্যোন্নয়নের জন্য কাজ করতে চাই।’

এদিকে নির্বাচনী প্রচারণায় পিছিয়ে থাকলেও তারকা ইমেজ কাজে লাগিয়ে দলীয় ও স্থানীয়দের আলোচনায় আছেন গুণী চলচ্চিত্র অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। নির্বাচনী এলাকার নতুন ভোটার ও তরুণ প্রজন্মের কাছে তিনি বেশ জনপ্রিয়। বাকি দুই নারী প্রার্থীর মতো ২০১৬ সালের উপনির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত হন তিনি। তবে আ.লীগের মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিনের পক্ষে কাজ করে বিজয়ে ভূমিকা রাখেন।

প্রতিদিনের সংবাদকে জ্যোতিকা জ্যোতি বলেন, ‘অনেক অযোগ্য লোক টাকার জোরে প্রার্থী হয়ে প্রচারণা শুরু করেছেন। কিন্তু আমার তো এত টাকা নেই, তাই তাদের তুলনায় আমার প্রচারণা একটু কম। তবে এলাকার মানুষের ভাগ্যোন্নয়নের জন্য ভালো কিছু করার ইচ্ছা আছে।’ তবে তিন নারী প্রার্থীই মনোনয়ন পেলে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। এছাড়া সবাই মনোনয়ন না পেলে দলীয় প্রার্থীর বিজয়ের জন্য কাজ করবেন বলে জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close