মঞ্জুরুল হক, জামালপুর

  ২০ নভেম্বর, ২০১৮

জামালপুর-৫

ঐক্যফ্রন্ট থেকে মনোনয়ন চান শিক্ষাবিদ আমির উদ্দিন

জামালপুর-৫ আসন থেকে ঐক্যফ্রন্টের মনোনয়ন চেয়েছেন শিক্ষাবিদ মো. আমির উদ্দিন। তিনি জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) এর জেলা কমিটির সভাপতি।

জানা যায়, শ্রমজীবী, কর্মজীবী ও পেশাজীবী জনগণ এক হও এ স্লোগানকে সামনে রেখে মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক সমাজ, রাষ্ট্র ও রাজনীতি গড়ে তোলার জন্য তিনি আজীবন লড়াই করে যাচ্ছেন।

তিনি ব্যক্তিগতভাবে একজন পেশাজীবী হিসেবে সব শ্রেণির মানুষের কল্যানে লড়াই করছেন। রক্তারক্তি রাজনীতি, হিংসা-বিদ্বেষের রাজনীতি অবসান ঘটিয়ে সম্পৃতির গণতান্ত্রিক রাজনীতি গড়ে উঠবে বলে বিশ্বাস তার। সে জন্য তিনি জাতীয় সংসদ নির্বাচনে প্রতিযোগিতা করতে চাচ্ছেন এবং নির্বাচিত হয়ে জাতীয় সংসদে নোংরামি ও ধ্বংসাত্মক রাজনীতির বিরুদ্ধে কাজ করবেন।

তিনি সাধারণ ঘরের একজন সন্তান।

তিনি ছোট বেলা থেকেই রাজনীতির সঙ্গে জড়িত। যখন চতুর্থ শ্রেণির ছাত্র ওই সময়ের ক্লাস ক্যাপ্টিন নির্বাচিত হন। পরে তিনি বাংলাদেশ হাই স্কুলের ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। কলেজ জীবনে গিয়ে সরকারি আশেক মাহমুদ কলেজে জিএস পদে নির্বাচন করেন। তিনি ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাসদ মনোনিত প্রার্থী মশাল মার্কা প্রতীকে জামালপুর-৫ আসনে এমপি পদে প্রতিদ্বন্দিতা করেন। এর আগে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক ছিলেন। বর্তমানে কেন্দ্রীয় জেএসডির কৃষি বিষয়ক সম্পদক পদে অধিষ্ঠিত রয়েছেন। জেলার সুধী সমাজের কাছে ভূয়সী প্রশংসায় রয়েছে তার। দীর্ঘদিন ধরে তিনি সদর উপজেলাসহ জেলার অন্যান্য উপজেলায় কাজ করে চলছেন। ব্যাতিক্রমি প্রচারে শিক্ষবিদ মো. আমির উদ্দিন প্রার্থী হওয়ার আগ্রহ প্রসঙ্গে বলেন, ‘আমি সবসময় রাজনীতির ভেতরেই ছিলাম। সাধারণ মানুষের জন্য কিছু করতে গেলে রাজনৈতিকভাবেই করতে হয়। ক্ষুধা ও সন্ত্রাসমুক্ত ন্যায়ভিত্তিক সমাজ গড়ার লক্ষ্যে আমিও একজন সক্রিয় কর্মী হতে চাই। লড়াইয়ের অংশ হিসাবে আগামী নির্বাচনে ঐক্যফ্রন্টের পক্ষে মনোনয়ন চাচ্ছি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close