নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২০ নভেম্বর, ২০১৮

আড়াইহাজারে জমি নিয়ে সংঘর্ষে আহত ৩০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে দুই পক্ষের নারীসহ অন্তত ৩০ ব্যক্তি আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনকে মুমূর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। গতকাল সোমবার উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শালমদী নয়াবাজার গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শালমদী নয়াবাজার গ্রামের লিয়াকত আলী ৩৫ শতাংশ সম্পত্তির মালিকানা ও দখলে আছে। এরই মধ্যে একই গ্রামের জসিম গং উক্ত সম্পতিতে ওয়ারিশ সূত্রে মালিকানা দাবি করে সোমবার উক্ত সম্পত্তি দখল করতে যায়। ওই সম্পত্তিতে থাকা গাছপালা কেটে ফেলে। লিয়াকত গং এর প্রতিবাদ করলে জসিমের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে প্রতিপক্ষের উপর হামলা চালালে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। আহতদের মধ্যে তাইজুল ইসলামকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) পাঠানো হয়েছে। বাকি আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় হাসপাতালগুলোতে ভর্তি ও চিকিৎসা দেওয়া হয়েছে।

তাইজুল ইসলামের স্বজন আহত জসীমউদ্দিন জানান, প্রভাবশালী লিয়াকত আলী ও তার ভাড়া করা অর্ধশতাধিক লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বাজার সংলগ্ন তাদের ৩৫ শতাংশ জমি দখল করতে থাকে। বাঁধা দিলে তারা তাদের উপর হামলা চালিয়ে আহত করেছে।

অপর দিকে লিয়াকত আলী জানান, ক্রয়সূত্রে ৩৫ শতাংশ জমির তিনি বৈধ মালিক। বৈধ মালিক হিসেবে দখলে গেলে তাইজুল ইসলামসহ তাদের লোকজন হামলা চালায়।

আড়াইহাজার থানার ওসি আক্তার হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close