কেশবপুর (যশোর) প্রতিনিধি

  ১৮ নভেম্বর, ২০১৮

যশোর-৬

মনোনয়নপ্রত্যাশী নেতারা ঢাকায় চূড়ান্ত তালিকার অপেক্ষায় কর্মীরা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) আসনে আ.লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও জামায়াত থেকে ১১ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়নপত্র ক্রয় করেছেন। এদিকে দলীয় মনোনয়নের অপেক্ষায় অধিকাংশ প্রার্থীরা ঢাতে অবস্থান করছেন। ফলে স্থানিয় নেতা-কর্মীরা উদ্বেগ আর উৎকন্ঠায় রয়েছেন। মাঝে মধ্যে হাওয়া থেকে পাওয়া পছন্দের প্রার্থী দলীয় মনোনয়ন পেয়েছেন মর্মে কিছু সময় আলাপ চারিতা চললেও নিশ্চিত না হওয়ায় উৎকন্ঠার যেনো শেষ নেই।

আসনটিতে ১ লাখ ৯৩ হাজার ৫৩৪ জন ভোটারের প্রতিনিধিত্ব করার সংগ্রামে কেন্দ্রীয় কার্যালয়ে সামিল হয়েছেন মনোনয়ন প্রত্যাশিরা। আ.লীগ থেকে মনোনয়নপত্র ক্রয় করেছেন ১১ জন প্রার্থী। তাদের মধ্যে রয়েছেন বর্তমান এমপি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসূমাত আলা সাদেক, উপজেলা আ.লীগের সভাপতি এস এম রুহুল আমিন, সহসভাপতি ও কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম, ড. তাপস দাস, উপজেলা আ.লীগের সম্পাদক গাজী গোলাম মোস্তফা, আ.লীগ নেতা হুসেইন মোহাম্মদ ইসলাম, এবাদত সিদ্দিকী বিপুল, শেখ রফিকুল ইসলাম, আব্দুল মান্নান, মেয়র রফিকুল ইসলাম। অপরদিকে বিএনপির দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সহসম্পাদক অমলেন্দু দাস অপু, কেন্দ্রীয় কমিটির সদস্য ও কেশবপুর থানা বিএনপির সভাপতি আলহাজ্ব আবুল হোসেন আজাদ, জেলা বিএনপির সহসভাপতি আবু বকর আবু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি মোকলেসুর রহমান, কেশবপুর পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র আব্দুস সামাদ বিশ্বাস, পৌর বিএনপির সম্পাদক আলাউদ্দিন আলা।

জাতীয় পার্টির থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন কেশবপুর উপজেলা শাখার সভাপতি এ্যাড. আব্দুল মজিদ এবং সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা। অধুনালুপ্ত জামায়াতের অন্যতম নেতা অধ্যাপক মোত্তার আলী ও থানা বিএনপির সভাপতি আবুল হোসেন আজাদ সহকারি রির্টানিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। দলীয় মনোনয় ক্রয় এবং পরবর্তীতে কে হচ্ছেন নৌকা ও ধানের শীষের প্রার্থী তা নিয়ে চলছে চায়ের দোকান, রেষ্টুরেন্টসহ বিভিন্ন হাটবাজারে চুল চেরা বিশ্লেষন। মনোনয়ন পাওয়ার বিষয়ে প্রত্যেক প্রার্থীই আশাবাদী। সব কিছু দলীয় হাইকমান্ডের চুড়ান্ত সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। সব মিলিয়ে নৌকা ও ধানের শীষ প্রতীকের মধ্যে কেশবপুরে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা বিরাজ করছে। আ.লীগ তাদের এ আসনটি দখলে রাখতে ও বিএনপি পুণরুদ্ধারে প্রস্তুতি নিচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close