বেনাপোল সীমান্ত

অনুপ্রবেশের অভিযোগে শিশুসহ ৪১ বাংলাদেশি আটক

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৮, ০০:০০

বেনাপোল (যশোর) প্রতিনিধি

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী ও দৌলতপুর সীমান্তে পৃথক অভিযানে অনুপ্রবেশের অভিযোগে শিশুসহ ৪১ বাংলাদেশি নারী পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি )’র সদস্যরা।

গতকাল শুক্রবার সকালে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ২৩জন পুরুষ, ১০জন মহিলা ও ৮জন শিশু রয়েছে। আটককৃতদের বাড়ি যশোর, ফরিদপুর, গোপালগঞ্জ, টাঙ্গাইল, নারানগঞ্জসহ বিভিন্ন এলাকায়।

২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী ও দৌলতপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা সীমান্ত এলাকায় টহল দিয়ে এসব নারী, পুরুষ ও শিশুদের আটক করে। পুটখালি থেকে আটক করা হয় ৯ নারী, ৬ শিশু ও ১৮ পুরুষকে। অপরদিকে দৌলতপুর সীমান্ত থেকে আটক করা হয় এক নারী, এক শিশু ও ৬জন পুরুষকে।

তিনি আরো জানান, আটককৃত কয়েকজন বাংলাদেশী নাগরিক ভারতে বসবাসকারী তার নিকটাত্মীয়দের সাথে দেখা করার জন্য দালালের মাধ্যমে অবৈধ পথে ভারতে প্রবেশ করে। অন্যরা ইতোপূর্বে বিভিন্ন সময়ে ভালো বেতনে কাজের প্রত্যাশায় দালালদের প্রলোভনে পরে একাকী বা স্বপরিবারে অবৈধভাবে ভারতে গমন করেছিল বলে জানা যায়। তারা অধিকাংশই ভারতের মুম্বাই, নদীয়া ও কলকাতা শহরের বিভিন্ন বাসা-বাড়িতে গৃহকর্মী, গার্মেন্টসকর্মী এবং নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতো। আটককৃতদের অবৈধভাবে প্রবেশের অভিযোগে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

 

"