নওগাঁ প্রতিনিধি

  ১৫ নভেম্বর, ২০১৮

নওগাঁ-৬

দলত্যাগী বড় ভাই ফিরে এসে ছোট ভাইয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী

একাদশ সংসদ নির্বাচনে নওগাঁয় বিএনপির মনোনয়ন প্রত্যাশী ২৬ জন মনোনয়ন ফরম কিনেছেন। ৬টি সংসদীয় আসনে বিভক্ত জেলার ১১টি উপজেলার অনেকে গতকাল বুধবার মনোনয়নপত্র পূরণ করে জমা দিয়েছেন।

এক সময় জঙ্গী এলাকা এবং বাংলাভাইয়ের অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত আত্রাই-রানীনগরে উপজেলার নওগাঁর-৬ আসনে ভাইয়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে ভাই মনোনয়ন ফরম কিনেছেন। এরা হচ্ছে বিএনপি থেকে সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবীর ও দলের কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন বুলু।

১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীর। ২০০৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের শেষের দিকে আলমগীর কবির এলডিপিতে যোগ দেন। একই বছরে এলডিপি থেকে পদত্যাগ করেন। এদিকে তার ছোট ভাই আনোয়ার হোসেন বুলু প্রায় ১০ বছর ধরে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য। ভাইরে অবর্তমানে দুই উপজেলার বিএনপির নেতাকর্মীদের অভিভাবক হিসেবে শক্ত হাতে দলের হাল ধরেছিলেন। এ লক্ষে এলাকায় ব্যাপক গণসংযোগ, প্রচার-প্রচারনা ও তৃনমূল নেতাকমীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন। কিন্তু হঠাৎ করেই তার বড় ভাই আলমগীর কবীর পুনরায় বিএনপিতে ফিরে এসেছেন এবং মনোনয়ন ফরমও সংগ্রহন করেছেন। কে পাবে এ আসনের মনোনয়ন টিকিট। এ নিয়ে এলাকায় চলছে জল্পনা-কল্পনা। অনেকে নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশও করেছেন।

নির্বাচন কমিশন ঘোষিত পূন:তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর এবং প্রতীক বরাদ্দের জন্য ৩০ নভেম্বর ঠিক করা হয়েছে বলে জানা গেছে। তাই দুই ভাইয়ের দ্বন্দ্ব নিরোসনে জন্য শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে স্থানীয়দের মত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close