দোহার (ঢাকা) প্রতিনিধি

  ১২ নভেম্বর, ২০১৮

দোহারে সেতুর ওপর গাড়ি পার্কিং : নেই তৎপরতা

ঢাকার দোহার উপজেলার লটাখোলা নতুন বাজার সেতুর ওপর অবৈধভাবে গড়ে উঠেছে গাড়ি পার্কিং-স্ট্যান্ড। সেতুর ওপর পার্কিংয়ের কারণে জনসাধারণের দুর্ভোগ এখন চরমে পৌঁছেছে।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা-শ্রীনগর ভায়া কার্তিকপুর আঞ্চলিক মহাসড়কের সেতুর ওপর বাস-ট্রাক পার্ক করে রাখা হয়। এতে সেতুর ভারসাম্য ক্ষতি ও যানজটসহ চরম দুর্ভোগের সৃষ্টি হচ্ছে এলাকাটিতে। রাস্তার ওপর বাস, মিনিবাস, অটোগাড়ি ও ট্রাকের স্বঘোষিত অবৈধ পার্কিং-স্ট্যান্ড গড়ে উঠেছে। সেতুর ওপর ঘণ্টার পর ঘণ্টা ছোট-বড় বিভিন্ন যানবাহন রেখে প্রতিনিয়ত রাস্তায় চলাচল ঝুঁকিপূর্ণ করে চলেছে। সাধারণ মানুষের নিত্যদিনের এই দুর্ভোগ সবাই দেখছেন, শুধু দেখতে পাচ্ছে না সংশ্লিষ্ট প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী! সেতুর ওপর গাড়ি পার্কিং অবৈধ হলেও প্রশাসনিকভাবে কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না। অথচ এই অবৈধ পার্কিং-স্ট্যান্ড গড়ে ওঠায় প্রতিনিয়ত হাজারো মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে এ সেতুর ওপর দিয়ে চলাচল করতে হচ্ছে। প্রায়শই এই সেতুর ওপর ঘটছে দুর্ঘটনা। প্রশাসনের নাকের ডগায় সেতুর ওপর যানবাহনের অবৈধ স্ট্যান্ড স্থাপন করায় জনমনে ক্ষোভের সৃষ্টি হলেও দেখার কেউ নেই। স্থানীয়রা জানান, জয়পাড়া খালের ওপর লটাখোলা সেতুতে অবৈধভাবে গাড়ির পার্কিং-স্ট্যান্ড গড়ে উঠলেও তা অপসারণে প্রশাসনিক কোনো উদ্যোগ নেই। এ ছাড়া সেতু দখল করেও যানবাহন ধোয়া-মোছার কাজের স্ট্যান্ড গড়ে তোলা হয়েছে। কিন্তু অজ্ঞাত কারণে পুলিশ নীরব ভূমিকা পালন করে চলেছে। ফলে সেতু দিয়ে পথচারীদের যাতায়াত ও যানবাহনের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা বলেন, ‘সেতুর ওপর গাড়ি পার্কিং সম্পূর্ণ অবৈধ। শিগগিরই সেতুর ওপর গাড়ি পার্কিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close