বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

  ১২ নভেম্বর, ২০১৮

আধা ঘণ্টার আনন্দ র‌্যালি করতে বিদ্যালয় বন্ধ

নাটোরের বড়াইগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালি ও পথসভা করেছে উপজেলা শিক্ষক সমিতি। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা, অবসর বোর্ড ও কল্যাণ তহবিলে অনুদান ঘোষণা দেওয়ায় তারা গতকাল রোববার এ র‌্যালি করেন।

কিন্তু কোয়ার্টার কিলোমিটার হেঁটে ও পথসভায় ৫ জনের সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে মাত্র আধা ঘণ্টায় র‌্যালিটি শেষ করা হয়। অথচ শিক্ষক সমিতি নিজেরাই উপজেলার ৪৫টি মাধ্যমিক ও ২০টি মাদরাসা বন্ধ ঘোষণা করেছেন এর জন্য। এতে শিক্ষার্থী, অভিভাবক ও সুধী সমাজের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে জানা গেছে, শিক্ষক সমিতির নির্দেশ না মেনে উপজেলার ১০টি শিক্ষাপ্রতিষ্ঠান ও ১২টি মাদরাসা যথারীতি খোলা রেখেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক বলেন, মাত্র আধা ঘণ্টার এই অনুষ্ঠানটি বিদ্যালয়ে অর্ধ বেলা ক্লাস চালানোর পর করতে পারতেন। এমনিতে চলমান জেএসসি পরীক্ষার কারণে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান (কেন্দ্র) ক্লাস বন্ধ থাকে। কিন্তু উপর্যুপরি ক্লাস ব্যাহত হওয়ায় শিক্ষার্থীদের ক্ষতি হচ্ছে। উপজেলা শিক্ষক সমিতির সম্পাদক মাহাবুবুর রহমান জানান, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানাতে এই র‌্যালি ও সভা করা হয়েছে। কিন্তু অল্প সময় এই আয়োজন করতে বিদ্যালয় বন্ধ ঘোষণা করার ব্যাপারে জানতে চাইলে তিনি সদুত্তর দিতে পারেননি।

উপজেলা শিক্ষা অফিসার মো. আবদুর রউফ জানান, এ ব্যাপারে আমার কিছুই বলার নেই। ইউএনও মো. আনোয়ার পারভেজ জানান, আমার কাছে এ ব্যাপারে এসেছিল। কিন্তু আমি কোনো সিদ্ধান্ত দেইনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close