সরকারি জমি থেকে অবৈধ দখল উচ্ছেদ

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের টেকেরহাট সড়কের দুপাশ-সংলগ্ন সরকারি জমি থেকে কোন অবৈধ দখলদারকে উচ্ছেদ করল ভূমি প্রশাসন। মুকসুদপুর উপজেলা ভূমি প্রশানের লোকজন জলিরপাড়ের তালবাড়ি এলাকায় সরকারি ২৮ শতাংশ জমির ওপর অবৈধভাবে নির্মাণাধীন পাকা ভবনের ১৭টি পিলার গুড়িয়ে দেন এবং অবৈধ দখলদার উচ্ছেদ করেন।

গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের দু’পাশ দিয়ে অবৈধ দখল নিয়ে হরিলুট চলছে বহুদিন আগে থেকেই। আর এ হরিলুট নিয়ে বছরের পর বছর ধরে চলছে নানা গোলযোগ, মারামারি, হানাহানি, মামলা-মোকদ্দমা। যে যেভাবে পেরেছে দখল করে নিয়েছে। কেউ আবার কিছুদিন পর আরেকজনের কাছে সামান্য এ্যাফিডেভিটের মাধ্যমে দখল হস্তান্তরও করেছে। অবশেষে গত সোমবার মুকসুদপুর উপজেলা ভূমি প্রশাসনের হস্তক্ষেপে উল্লিখিত জমি থেকে এমনই এক অবৈধ নির্মাণ উচ্ছেদ করা হয়।

মুকসুদপুরের সহকারি কমিশনার (ভূমি) মো. আক্তার হোসেন শাহীন সাংবাদিকদের জানিয়েছেন, জলিরপাড় ইউনিয়নের তালবাড়ি এলাকার রমা বাড়ৈ নামে এক মহিলা দীর্ঘদিন ওই সরকারি জমিতে বসবাস করছিলেন। সম্প্রতি স্থানীয় প্রভাবশালী দাউদ মোড়ল ওই জমির একাংশ দখল করে পাকা ইমারত ও তৎসঙ্গে সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করেন। খবর পেয়ে তারা দাউদ মোড়লকে এসব অবৈধ নির্মাণ তুলে নেয়ার জন্য দুই দিনের সময় দেন। কিন্তু তাতে সে কর্ণপাত না করায় নির্মাণাধীন পিলারগুলো গুড়িয়ে দিয়ে অবৈধ দখল উচ্ছেদ করা হয়েছে।

"