গোবিন্দগঞ্জে ‘আদিবাসী-বাঙালি’ সমাবেশ

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ০০:০০

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ৭ দফা দাবিতে আদিবাসী-বাঙালিদের সমাবেশে অনুষ্ঠিত কয়েছ। সমাবেশে প্রধান অতিথি ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মানবাধিকার কর্মী অ্যাড. সুলতানা কামাল। এ সময় তিনি বলেন, ‘৭১ সালের মত আবার আমরা দেখিয়ে দেই কোন অত্যাচারীকে আমরা ভোট দেবনা, যারা মানুষের অধিকার পদদলিত করেছে তাদের ভোট দেবনা, যারা আমাদের উদ্বাস্ত করেছে তাদের আমরা ভোট দেবনা। যারা সাধারন মানুষের উপর নির্যাতন চালিয়েছে, মানুষকে হত্যা করেছে এবং এখনও যারা নির্যাতন চালাচ্ছে তাদের অবিলম্বে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে।,

বিশেষ অতিথির বক্তব্যে ঐক্য ন্যাপের কেন্দ্রীয় কমিটির সভাপতি পঙ্কজ ভট্টাচার্জ সাঁওতালদের বীর সিধূ-কানুর উদাহরন দিয়ে বলেন, ‘সংগ্রাম শেষ হয় নাই, সংগ্রাম চালিয়ে যেতে হবে। আমরা জানি জনপ্রতিনিধিরা জনগণের সেবক তারা জনগণের সেবা করবে। কিন্তু এখানে জনপ্রতিনিধিরা জনগণকে নির্যাতনকারী, হত্যাকারী। তারা এখানে সাঁওতাল- বাঙ্গালীদের ওপর নির্যাতন করেছে। তাদের বাড়িঘর পুড়িয়েছে। তাদের হত্যা করেছে। তাদের বিরুদ্ধে হত্যা নির্যাতনের মামলা হলেও তারা নিবিঘেœ ঘুড়ে বেড়াচ্ছে। অবিলম্বে তাদের গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করতে হবে।

উপজেলার আদিবাসী সাঁতালদের পৈত্রিক সম্পত্তি ফেরত, আদিবাসী হত্যা, অগ্নিসংযোগ, লুটপাট, ভাংচুর নির্যাতনের বিচার ও ক্ষতিপুরণসহ ৭দফা দাবি জানান হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন সাহেবগঞ্জ-বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ডা. ফিলিমন বাসকে।

 

"