রানীশংকৈলে পরিচয় গোপন করে সরকারি চাকরি

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৮, ০০:০০

রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাঁয়ের রানীশংকৈলে পরিচয় গোপন করে সরকারি চাকরির অভিযোগ উঠেছে নুরুল হুদা নামে এক ৪র্থ শ্রেণির কর্মচারীর বিরুদ্ধে। তিনি উপজেলা ভূমি অফিসে স্থায়ী ও জন্মসুুত্রের পরিচয়ে সঠিক বয়স গোপন করে শিকল বাহক পদে চাকুরী করে আসছেন। নিয়মনুযায়ী এ ধরনের চাকুরীর ক্ষেত্রে জন্মসুত্রে স্থায়ী বাসিন্দারা তাদের নিজস্ব জেলায় চাকুরীর আবেদন করতে পারবেন। কবে চাকুরী হওয়ার পর নিজ জেলার যে কোন উপজেলায় চাকুরী করতে হবে বলে বিধি-বিধান রয়েছে বলে জানা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, নুরুল হুদা শিকদার নাটোর জেলার সদর উপজেলার তেলকুপি ঘটি ঠাকুরলক্ষিকুল গ্রামের স্থায়ী বাসিন্দা। তিনি পরিচয় গোপন করে ঠাকুরগাও জেলার পৌরশহরের রোড এলাকার ছিট চিলারিং ষ্টেশন মাছ হাটি গ্রামের স্থায়ী বাসিন্দার ঠিকানায় চাকুরীতে আবেদন করেন। পরে সব প্রক্রিয়া শেষে ২০১৪ সালের ১২ জুন চাকুরীতে যোগদান করেন।

অভিযোগ রয়েছে তার বর্তমান বয়সও সরকারী চাকুরীর বয়সসীমা অতিক্রম করেছে। প্রকৃত বয়স গোপন করে সংশোধন করেছেন জাতীয় পরিচয় পত্রসহ সব কাগজ পত্রের। চাকুরীতে দেওয়া জাতীয পরিচয় পত্রে তার বয়স উল্লেখ্য রয়েছে ১লা জানুয়ারী ১৯৮২ সাল বলে জানা যায়। গতকাল সোমবার সরজমিনে অভিযুক্ত নুরুল হুদার জেলা সদরে ঠিকানার স্থানীয় বাসিন্দা আব্দুল জব্বার ও আ. করিমের কাছে তার সম্পার্ক জানতে চাওয়া হলে তারা জানান, এই নামে এলাকায় স্থায়ী কোন বাসিন্দা আছে বলে আমাদের জানা নেই। এ ব্যাপারে উপজেলা ভুমি অফিসের শিকল বাহক নুরুল হুদা কোন মন্তব্য করতে রাজি হননি। ইউএনও মৌসুমী আফরিদা বিষয়টি উর্দ্ধৃতন কর্তৃপক্ষের নজরে দিবেন বলে মন্তব্য করেন।

 

"