পলিটেকনিক স্কুল অ্যান্ড কলেজ

ঝিনাইদহ ও ফরিদপুরে কর্মবিরতি পালন

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ০০:০০

ঝিনাইদহ ও ফরিদপুর প্রতিনিধি

ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট এবং টেকনিক্যাল স্কুল ও কলেজে কর্মবিরতি পালিত হয়েছে। বাংলাদেশ করিগরি শিক্ষা অধিদপ্তরাধীন এর পরিচালিত ২য় শিফটের সম্মানী ভাতা সম্পর্কিত অর্থ মন্ত্রণালয়ের জারীকৃত পত্রের সিদ্ধান্ত সংস্করণের লক্ষে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী বৃন্দের পৃথক ভাবে এ কর্মবিরতি পালন করে। গতকাল রোববার দুপুরে কলেজ প্রাঙ্গণে এ কর্মবিরতির আয়োজন করে স্ব স্ব প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

এ সময় উপস্থিত ছিলেন, পলিটেকনিক শিক্ষক পরিষদ জেলা শাখার সভাপতি শরিফুল ইসলাম, শিক্ষক সমিতির জেলা শাখার সভাপতি এ.কে.এম. মাজহারুল আলম, কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মচারি সমিতির জেলা শাখার সভাপতি আব্দুল মতিন মুন্সি প্রমুখ। এতে বক্তব্য দেন, টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. খলিলুর রহমান। উপস্থিত ছিলেন, ইন্সট্রাক্টর (গণিত) মো. মনিরুজ্জামান, শিক্ষক মো. হাদিউজ্জামানসহ সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এদিকে ফরিদপুর প্রতিনিধি জানান, পলিটেকনিক ইনস্টিটিউট এর প্রশাসনিক ভবনের বারান্দায় এ কর্মসূচী পালন করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে গতকাল রোববার দুপুরে পলিটেকনিক শিক্ষক সমিতি (বাপশিস), পলিটেকনিক শিক্ষক পরিষদ (বাপশিপ) ও কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মচারী সমিতি (বাকাশিঅকস) ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট শাখার সকল নেতৃবৃন্দ প্রতিকী কর্মবিরতিতে অংশ গ্রহণ করেন।

প্রতিকি কর্মসূচী চলাকালে ইনস্টিটিউট এর সকল ক্লাসরুম ও অফিস কক্ষ তালা লাগিয়ে দেয়া হয়।

এ সময় দ্বিতীয় শিফ্টের সম্মানী ভাতা বর্তমান মূল বেতনের ৫০% বহাল রেখে ১০০% এ উন্নতীকরণের দাবী জানান হয়।

 

"