গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি

  ২২ অক্টোবর, ২০১৮

গঙ্গাচড়ায় সেতু সংলগ্ন জমি দখলের মহোৎসব

রংপুরের গঙ্গাচড়া উপজেলার শেখ হাসিনা সেতুর উত্তর পাশে সরকারি জমি দখল করে চলছে স্থাপনা তৈরির মহোৎসব। স্থানীয় ‘ভূমি দস্যুরা’ এই জমি দখল করছেন বলে অভিযোগ যাওয়া গেছে। এই ভূমি দখল বন্ধ ও অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য জেলা প্রশাসক বরাবরে আবেদন জমা দিয়েছেন লক্ষিটারী ইউপি চেয়ারম্যান।

অভিযোগে জানা যায়, সদ্য উদ্বোধনকৃত গঙ্গাচড়া শেখ হাসিনা সেতুর মোকা সংলগ্ন সরকারি জমিতে রেঁস্তোরা দেওয়ার জন্য কিছুদিন পূর্বে অবৈধ স্থাপনা তৈরি করে মহিপুর গ্রামের মৃত বছির উদ্দিনের পুত্র খায়রুজ্জামান মন্নু। সদ্য বদলি হওয়া ইউএনও সৈয়দ এনামুল কবীর তা উচ্ছেদও করেছিলেন। তবে গত শনিবার মন্নু তার সহযোগীদের নিয়ে আবার অবৈধ রেঁস্তোরার স্থাপনা তৈরি করছে।

অভিযোগ আরো জানান হয়, সরকারি জমি অবৈধ দখলের খবর পেয়ে ইউপি চেয়ারম্যান ঘটনা স্থলে গ্রাম পুলিশ পাঠালে দখলদাররা তাদের সঙ্গে খারাপ আচরণ করেন। ঘটনাটি ইউএনওকে জানালে তার নির্দেশে সহকারী ইউনিয়ন ভূমিকর্মকর্তা (লক্ষিটারী) মতিয়ার রহমান ঘটনাস্থলে গিয়ে অবৈধ স্থাপনা তৈরীর কাজ বন্ধ করেদেন। জানতে চাইলে লক্ষ্মিটারী ইউপি চেয়ারম্যান আব্দুল্লা আল হাদী বলেন, মহিপুরে তিস্তা নদীতে শেখ হাসিনা সেতু নির্মিত হওয়ায় এলাকায় জমির দাম অনেকগুণ বৃদ্ধি পেয়েছে। এ সুযোগে উক্ত ভূমি দস্যুরা সরকারি জায়গা দখলের মহোৎসব শুরু করেছে। তারা যে জায়গায় স্থাপনা তৈরি করছে সেখানে সরকারি উদ্যোগে পার্ক নির্মাণের কথা আছে।

গঙ্গাচড়া ইউএনও তাসলীমা বেগম বলেন, অভিযোগ পেয়ে অবৈধ স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করা হয়েছে। স্থাপনা তৈরিকারীরা জমিটি নিজেদের বলে দাবী করেছে। তাই তাদের জমির কাগজ নিয়ে অফিসে ডেকেছি। কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close